সৌম্যের ব্যাটে জয় পেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক :

অবশেষে ব্যাটে রান পেলেন সৌম্য সরকার। জাতীয় দলের হয়ে সদ্য সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ব্যর্থতার বৃত্তেই ছিলেন তিনি। তবে আয়ারল্যান্ড সফরের প্রথম আনঅফিসিয়াল টি-২০তে তার ব্যাটে ভর করেই জয় পেল বাংলাদেশ ‘এ’ দল।

সৌম্যের ৫৭ রানে দুর্দান্ত এক ইনিংসের কল্যাণেই ৪ উইকেটের এ জয় পায় দল। সঙ্গে দুই তরুণ নাজমুল হোসেন শান্ত ও আফিফ হোসেনের ব্যাটও হেসেছে।

স্থানীয় সময় সোমবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হওয়া ম্যাচে প্রথমে ব্যাট করা আইরিশ ‘এ’ দল নির্ধারিত ২০ ওভারের শেষ বলে ১৫২ রান সংগ্রহ করে অলআউট হয়। জবাবে ১৮ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে এই জয় তুলে নেয় সফরকারী বাংলাদেশ।

ডাবলিনে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের তোপে নিয়মিত উইকেট হারায় তারা। তবে সিমি সিংয়ের ৪১ ও ওপেনার স্টুয়ার্ট টমসনের ২৮ রানে ভর করে দেশড় রানের কোটা পার করেন স্বাগতিকরা।

শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন ২টি করে উইকেট তুলে নেন। একটি করে উইকেট পান নায়েম হাসান ও আফিফ।

জবাবে ১৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি টাইগার ‘এ’ দলের। ওপেনার জাকির হোসেন দলীয় শূন্য রানে বোল্ড হয়ে ফেরেন। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৬২ রানের পার্টনারশিপ গড়েন এ ম্যাচে নেতৃত্বে থাকা সৌম্য ও শান্ত। শান্ত ২৩ বলে ৩৮ করে ফিরে গেলেও হাফসেঞ্চুরি তুলে নেন সৌম্য। ৪১ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫৭ করেন এই তারকা। শেষ দিকে ২১ বলে অপরাজিত ৩৫ রান করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান আফিফ।

সাব্বির// এসএমএইচ//১৪ই আগস্ট, ২০১৮ ইং ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …