হত্যাকাণ্ড ধরে নিয়েই পুলিশ তদন্ত করছে

চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামে স্কুলছাত্রী তাসফিয়া আমিনের মৃত্যুরহস্য তিন দিনেও উন্মোচন করতে পারেনি পুলিশ। ঘটনাটি হত্যা নাকি আত্মহত্যা—এই প্রশ্নের উত্তর খুঁজছে পুলিশ। আর এর জন্য অটোরিকশাচালককে খোঁজা হচ্ছে। তবে ঘটনার তৃতীয় দিন গতকাল শুক্রবার পর্যন্ত পুলিশ অন্ধকারেই ছিল। হত্যাকাণ্ড ধরে নিয়েই তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম   বলেন, ‘তাসফিয়া হত্যার শিকার হয়েছে—এমনটা ধরে নিয়েই পুলিশ তদন্ত করছে। এই ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। তাই এটি হত্যাকাণ্ড হিসেবে ধরেই তদন্ত হচ্ছে।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কিভাবে তাসফিয়াকে হত্যা করা হলো, কারা হত্যা করেছে সেই সব প্রশ্নের উত্তর খুঁজতে তদন্তের শেষ পর্যায় পর্যন্ত অপেক্ষা করতে হবে। এ ছাড়া ময়নাতদন্ত প্রতিবেদনও জরুরি। এই রিপোর্টে মৃত্যুর কারণ জানা যাবে।’

তাসফিয়ার মরদেহের সুরতহাল প্রতিবেদনে ধর্ষণ ও হত্যাকাণ্ডের আলামত পাওয়া গেছে কি না—এমন প্রশ্নের জবাবে পুলিশ কর্মকর্তা আমেনা বেগম বলেন, ‘সুরতহালের সময় এমন কোনো আলামত পাওয়া যায়নি। তার পরও যেহেতু এই ঘটনায় হত্যা মামলা হয়েছে এবং তাসফিয়ার বন্ধু আদনানকে গ্রেপ্তার করা হয়েছে, তাই ঘটনাটিকে হত্যাকাণ্ড ধরে নিয়েই তদন্ত করা হচ্ছে। আদনানের দেওয়া তথ্যাদি চুলচেরা বিশ্লেষণ করা হচ্ছে। তাকে রিমান্ডে জিজ্ঞাসাবাদে আরো কিছু প্রশ্ন করা হবে। তার বক্তব্যে কোনো কিছু ফারাক আছে কি না তাও যাচাই-বাছাই করবে পুলিশ।’ অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘হত্যাকাণ্ড হলে কে কেন হত্যা করেছে তা জানবে আনদান। তাই তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হবে।’ মরদেহ উদ্ধার করা হয়েছে বুধবার সকালে। আগের দিন মঙ্গলবার রাতে তাসফিয়া পতেঙ্গা সৈকতের ১৮ নম্বর ঘাটে মারা যায়। কিভাবে তাসফিয়া পতেঙ্গা গেল, তাসফিয়ার সঙ্গে কেউ ছিল কি না? তাসফিয়া কিভাবে মারা গেল?এমন সব প্রশ্নের উত্তর খুঁজতে পুলিশ গতকালও ব্যস্ত ছিল।নগর পুলিশের পাশাপাশি তাসফিয়ার মৃত্যুর রহস্য উন্মোচনে কাজ শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সাইফুল//এসএমএইচ//৫ই মে, ২০১৮ ইং ২২শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …