ইউপি নির্বাচন

হাটহাজারী ও রাঙ্গুনিয়া উপজেলায় চলছে ভোটগ্রহণ

জার্নাল ডেস্ক :

ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে তৃতীয় ধাপে। আজ রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।  আজ ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে হাটহাজারী ও রাঙ্গুনিয়া উপজেলায়।

রাঙ্গুনিয়া উপজেলার ১২ ইউনিয়নের ১০৯টি কেন্দ্রে ও হাটহাজারীর ১২ ইউনিয়নের ১০৯টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনকে ঘিরে ৪ স্তরের নিরাপত্তাব্যবস্থা নিয়েছে প্রশাসন। নির্বাচনে মাঠে আছে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ এসডি আনোয়ার খালেদ গণমাধ্যমকে বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবেন। পুলিশ, র‌্যাব ছাড়াও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ১২ নং চিকনদণ্ডী ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

১৩টি ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৯৯৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩১ হাজার ৯১৪ ও মহিলা ভোটার ১ লাখ ২৫ হাজার ৭৯ জন। ১২২টি ভোটকোন্দ্রে ৬৩৩ বুথে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন।

রাঙ্গুনিয়া উপজেলায় ১৩ ইউনিয়ন পরিষদের ভোট অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে ৮ ইউপিতে বিনাভোটে চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন আ. লীগ সমর্থিত প্রার্থীরা। ৮ চেয়ারম্যান ছাড়াও ৩ ইউপি সদস্য ও ১ জন সংরক্ষিত ইউপি সদস্য পদে প্রার্থীরা বিনাভোটে নির্বাচিত হতে যাচ্ছেন। চেয়ারম্যান পদে ভোট হবে বাকি ৫টিতে। ১৩ ইউপিতে সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১০৬ জন ও সাধারণ সদস্য পদে ৩১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে ৫ ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের বিপরীতে বিদ্রোহী প্রার্থীদের আনারস প্রতীকের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে।

চট্টগ্রামের জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বলেন,  রাঙ্গুনিয়া ও হাটহাজারীর ৪০টি ইউপিতে নির্বাচন হওয়ার কথা ছিল। রাউজানে সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়া এ উপজেলার কোনও ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে  না।  ভোট কেন্দ্রগুলোতে পর্যান্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রাখা হয়েছে।

বিডিজা৩৬৫

Check Also

৯২ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন

জার্নাল ডেস্ক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৯২ বারের মতো পেছানো …

অর্থ আত্মসাতের মামলা: জ্যাকুলিনের জামিন

বিনোদন ডেস্ক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে অর্থ আত্মসাতের মামলার অভিযোগ পত্রে নাম উঠেছিল বলিউড …