হারে শুরু বাংলাদেশের বিশ্বকাপের প্রস্তুতি

জার্নাল ডেস্ক

টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে ৬২রানে হেরেছে বাংলাদেশ। আফগান বোলারদের তোপের মুখে মাত্র ৯৮ রান করতে সক্ষম হয় বাংলাদেশের ব্যাটাররা। সোমবার (১৭ অক্টোবর) ব্রিসবেনে অ্যালান বোর্ডার ফিল্ডে টস জিতে আফগানিস্থানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।

ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে আফগানিস্থান। ইনিংসের চতুর্থ ওভারে বাংলাদেশকে সাফল্য এনে দেন পেসার তালকিন আহমেদ। দলীয় ১৯ রানে ১৬ বলে ১৫ রান করে আউট হন হযরতুল্লাহ জাজাই। এরপর রহমতুল্লাহ গুরবাজ ও ইবরাহীম জাদরান মিলে দ্বিতীয় উইকেট জুটিতে ৪৩ রানের জুটি গড়েন। দলীয় ৬২ রানে ১৯ বলে ২৭ রান করে আউট হন গুরাবাজ। দলীয় ৯৮ রানে তৃতীয় উইকেট হারালেও এক পাশ উইকেট আগলে রাখেন ইব্রাহীম জাদরান।

দলীয় ১০৪ রানে রাসুলির বিদায়ের পর ১১৩ রানে ৩৯ বলে ৪৬ রান করে আউট হন ইব্রাহীম জাদরান। এরপর দ্রুতই নাজিবুল্লাহ জাদরানকে ফেরান পেসার হাসান মাহমুদ। অন্যদিকে, বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হন অধিনায়ক মোহাম্মদ নবি। দলীয় ১২৭ রানে উসমান ঘানি আউট হলে ১৭ বলে ৪১ রানের মারমুখি ইনিংস খেলে অপরাজিত থাকেন নবি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৬০ রান সংগ্রহ করে আফগানিস্তান। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ও হাসান মাহমুদ নেন ২টি করে উইকেট। আর তাসকিন আহমেদ নেন ১টি উইকেট।

১৬১ রান তাড়া করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। আবারো ব্যর্থ নাজমুল হাসান শান্ত। দলীয় ১৯ রানে ৯ বলে ১২ করে আউট হন তিনি। এরপর ইনিংসের ৬ ওভার ১ বলে মাত্র ২৯ রানে আরও চার ব্যাটারকে হারায় বাংলাদেশ। সৌম্য ৪ বলে ১, সাকিব ৪ বলে ১ ও আফিফ-রাব্বি ১ বলে রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান। এরপর দলী ৪৭ রানে আউট হন নূরুল হাসান সোহান। কোনো বড় জুটি গড়তে পারেননি বাংলাদেশের ব্যাটাররা। দলীয় ৪৮ রানে ৩১ বলে ১৬ রান করে নাভিন উল হকের বলে বোল্ড হন মেহেদী মিরাজ।

এরপর দলীয় ৬০ রানে আউট হন তাসকিন আহমেদ। মাত্র ৬০ রানেই ৮ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ। এরপর মুস্তাফিজকে নিয়ে ২৭ রানে জুটি গড়েন মোসাদ্দেক সৈকত। দলীয় ৮৭ রানে ২৫ বলে ২০ করে আউট হন মোসাদ্দেক। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। মুস্তাফিজ ২৫ বলে ১৮ রান করে অপরাজিত থাকে। আর আফগানিস্তানের পক্ষে ফজলহক ফারুকী নেন ৩টি উইকেট। আর ফারিদ মালিক নেন ২টি উইকেট।

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …