হুমকি দিলে ঘরে বসে ডুগডুগি বাজাবো না: কাদের

0

নিজস্ব প্রতিবেদক

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হুমকি ধামকি দেবেন, আমরা ঘরে বসে ডুগডুগি বাজাবো, তা হবে না। বৃহস্পতিবার দলের সম্পাদকমণ্ডলির সভা শেষে সাংবদিকদের এসব কথা বলেন তিনি। সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ এ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

আগামী ১ অক্টোবর থেকে সপ্তাহব্যাপী রাজধানীসহ সারাদেশে আওয়ামী লীগ গণসংযোগ করবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রাস্তা অবরোধ করে, বন্ধ করে কাউকে সভা-সমাবেশ করতে দেওয়া হবে না। জনগণের দুর্ভোগ কিছুতেই হতে দেবো না। লাফালাফির পরিণতি শুভ হবে না।

জাতীয় ঐক্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের রাজনীতি অঙ্গনে অশুভ শক্তির পদধ্বনি শুনতে পাচ্ছি। আন্দোলনে ব্যর্থ হৃযে বিএনপি এবং তাদের দোসররা নাশকতা ও সহিংসতার ছক আঁটছে। দেশে অস্থিতিশীলতা সৃষ্টির পাঁয়তারা চলছে।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় ঐক্যের কথা বলছে। দেশের ৬৬ শতাংশ মানুষ যে দল ও নেত্রীকে সমর্থন করে, এই সিংহ ভাগকে বাদ দিয়ে কীভাবে জাতীয় ঐক্য? এটা এটা তো জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য। জনতা নয়, নেতায়-নেতায় ঐক্য। এই পাঁচমিশালী জগাখিচুরি ঐক্যের কোনও ভবিষ্যত আছে বলে আমরা মনে করি না।

জনগন ইতোমধ্যে আওয়ামী লীগের বিকল্প নেই বলে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে দাবি করে কাদের বলেন, আগামী নির্বাচনে তারা আবারো নৌকায় ভোট দেবে।

পাল্টাপাল্টি সমাবেশ আওয়ামী লীগ করবে না জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, কেন আমরা সংঘাত করবো, আমরা তো ক্ষমতায় আছি। আমরা পাল্টাপাল্টি কর্মসূচি করবো না। নিবার্চন পর্যন্ত পরিবেশ শান্তিপূর্ণ রাখতে হবে। যদি নৈরাজ্য, নাশকতা হয়, আইন প্রয়োগকারী সংস্থা যথাযথ ব্যবস্থা নেবে। দাঁতভাঙ্গা জবাব দেবে জনগণ।

সাব্বির// এসএমএইচ//২৭শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১২ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.