৩ কারণে ইংল্যান্ডের বিশ্বকাপ জিতার সম্ভাবনা

ক্রীড়া ডেস্ক :

ইংল্যান্ড আধুনিক ফুটবলের উদ্ভাবক দেশ। ঝুলিতে রয়েছে মাত্র একটি শিরোপা। সেই ১৯৬৬ সালে বিশ্বকাপ জিতে তারা। এরপর প্রায় ৫০ বছর অতিক্রান্ত হলেও সোনালী ট্রফিটা আর ছুঁয়ে দেখতে পারেনি ইংলিশরা। সেই ক্ষুধাই যেন দলের প্রতিটি খেলোয়াড়কে তাতিয়ে তুলেছে। আবারো সোনালী ট্রফিটা স্পর্শ করে দেখতে বদ্ধপরিকর দলের সবাই।
এবার তা আলোর মুখ দেখবে বলে বিশ্বাস ফুটবলবোদ্ধাদের। এর নেপথ্যে ৩টি কারণ দাঁড় করিয়েছেন তারা।
১. ইংল্যান্ডের আছে এক হ্যারি কেন
রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন হ্যারি কেন। তার কাঁধে চড়ে দীর্ঘ ২৮ বছর পর সেমিফাইনালে উঠেছে তারা। ৪ ম্যাচে করেছেন ৬ গোল। প্রায় প্রতি ম্যাচেই গোল পাচ্ছেন তিনি। আগামী কয়েকদিন তার এ ফর্ম অব্যাহত থাকলে দ্বিতীয়বারের মতো বিশ্ব শিরোপা ঘরে তুলবে থ্রি-লায়নসরা- তা জোর দিয়েই বলা যায়।
২. অর্ধশতকের শিরোপা ক্ষুধা
১৯৬৬ সালে শিরোপা ঘরে তুলেছে ইংল্যান্ড। এরপর প্রায় ৫০ বছর পেরিয়ে গেলেও তা ছুঁয়ে দেখতে পারেনি তারা। সেই ক্ষুধাই যেন দলের প্রতিটি খেলোয়াড়কে তাতিয়ে তুলেছে। আবারো সোনালী ট্রফিটা স্পর্শ করে দেখতে বদ্ধপরিকর দলের সবাই। তেজদীপ্ত ফুটবল উপহার দিচ্ছেন জন স্টোনস, হ্যারি কেন, ডেলে আলি, রাহিম স্টার্লিং, জর্ডান পিকফোর্ড থেকে শুরু করে সবাই। দলের প্রতিটি পজিশনে খেলোয়াড়দের মধ্যে দুর্দান্ত সমন্বয়ের কারণেই আবারো শিরোপা উল্লাসে মাততে পারেন ইংলিশরা।
৩. রাশিয়ায় খাটছে না ফেভারিট তত্ত্ব
বিশ্বকাপ শুরুর আগে ফেভারিটের তালিকায় ছিল না ইংল্যান্ড। সেই তারাই চমক দেখিয়ে এখন শিরোপার দৌড়ে। আসলে রাশিয়াতে ফেভারিট তত্ত্ব খাটছে না। তথাকথিত ছোট দলগুলোর কাছে ধরাশায়ী হয়েছে বড় দলগুলো। তা আমলে নিলে শিরোপা ঘরে উঠতে পারে ইংল্যান্ডের ঘরে।

সাব্বির// এসএমএইচ//৯ই জুলাই, ২০১৮ ইং ২৫শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …