৩ পৌরসভার ভোটগ্রহণ পেছাল

জার্নাল ডেস্ক :

নির্বাচন কমিশন (ইসি) তিন পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পিছিয়েছে। এগুলো হচ্ছে- কক্সবাজার জেলার টেকনাফ, নরসিংদী জেলার রায়পুরা এবং পাবনা জেলার আটঘরিয়া পৌরসভা।

নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত আদেশে এ তথ্য জানায় ইসি।আদেশে বলা হয়েছে, তিনটি (কক্সবাজার জেলার টেকনাফ, নরসিংদী জেলার রায়পুরা এবং পাবনা জেলার আটঘরিয়া) সাধারণ নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ২৬ ডিসেম্বর পুনর্নির্ধারণের জন্য নির্বাচন কমিশন নির্দেশনা দিয়েছেন। তবে তফসিলের অন্য তারিখ অপরিবর্তিত থাকবে।

জানা গেছে, এ তিন পৌরসভায় মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২৫ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তারিখ রয়েছে ২৯ নভেম্বর। আপিলের শেষ দিন ছিল ৩০ নভেম্বর। ৩ থেকে ৫ ডিসেম্বর এসব আপিল নিষ্পত্তি করা হবে। এরপর ৬ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচারণা শুরু হবে। বর্তমানে ২৩ ডিসেম্বরের পরিবর্তে ভোট হবে ২৬ ডিসেম্বর।

গত ১০ নভেম্বর দুপুরে নির্বাচন কমিশনের ৮৯তম কমিশন সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবীর সংবাদ সম্মেলনে তিন পৌরসভায় ভোটের তফসিল ঘোষণা করেন।

বিডিজা৩৬৫

Check Also

কেন্দ্রীয় ব্যাংক ছোট-বড় সব ঋণে ডিসেম্বর পর্যন্ত সর্বোচ্চ ৭৫% মরাটরিয়াম সুবিধা দিয়েছে

জার্নাল ডেস্ক : বৃহৎ শিল্প, এসএমই, কৃষি ঋণসহ সকল ধরনের ছোট বড় ঋণে পরিশোধিত ঋণের …

অ্যাকাউন্টের তথ্য সুরক্ষায় হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

তথ্য ও প্রযুক্ত ডেস্ক অ্যাকাউন্টে থাকা ব্যক্তিগত তথ্য, ঠিকানাসহ অন্যান্য বিষয় কে বা কারা দেখতে …