৩ পৌরসভার ভোটগ্রহণ পেছাল

জার্নাল ডেস্ক :

নির্বাচন কমিশন (ইসি) তিন পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পিছিয়েছে। এগুলো হচ্ছে- কক্সবাজার জেলার টেকনাফ, নরসিংদী জেলার রায়পুরা এবং পাবনা জেলার আটঘরিয়া পৌরসভা।

নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত আদেশে এ তথ্য জানায় ইসি।আদেশে বলা হয়েছে, তিনটি (কক্সবাজার জেলার টেকনাফ, নরসিংদী জেলার রায়পুরা এবং পাবনা জেলার আটঘরিয়া) সাধারণ নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ২৬ ডিসেম্বর পুনর্নির্ধারণের জন্য নির্বাচন কমিশন নির্দেশনা দিয়েছেন। তবে তফসিলের অন্য তারিখ অপরিবর্তিত থাকবে।

জানা গেছে, এ তিন পৌরসভায় মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২৫ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তারিখ রয়েছে ২৯ নভেম্বর। আপিলের শেষ দিন ছিল ৩০ নভেম্বর। ৩ থেকে ৫ ডিসেম্বর এসব আপিল নিষ্পত্তি করা হবে। এরপর ৬ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচারণা শুরু হবে। বর্তমানে ২৩ ডিসেম্বরের পরিবর্তে ভোট হবে ২৬ ডিসেম্বর।

গত ১০ নভেম্বর দুপুরে নির্বাচন কমিশনের ৮৯তম কমিশন সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবীর সংবাদ সম্মেলনে তিন পৌরসভায় ভোটের তফসিল ঘোষণা করেন।

বিডিজা৩৬৫

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …