সর্বশেষ খবর

৪০ নং ওয়ার্ড আওয়ামীলীগ উদ্যোগে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

জার্নাল প্রতিবেদক:

দেশজুড়ে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে চট্টগ্রাম নগরীর ৪০ নং ওয়ার্ড আওয়ামীলীগ ও‌ মহিলা আওয়ামী লীগসহ সর্বস্তরের জনতা ‌ শান্তি মিছিল ও সম্প্রীতি সমাবেশ করেছে।

শুক্রবার বিকাল ৩ টায় পতেঙ্গাস্থ কাঠগর মোড়ে ঐতিহ্যবাহী এম এ আজিজ‌ উদ্যানের সামনে সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে  পতেঙ্গার বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন ।

সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘স্বাধীনতা ও সার্বভৌমত্বকে আঘাত করতে বারবার সাম্প্রদায়িক উন্মাদনা ছড়িয়ে সম্প্রীতির পরিবেশ নষ্ট করা হচ্ছে। যারা এই অপকর্মে জড়িত, তাদের মুখোশ উন্মোচন করতে হবে। আওয়ামী লীগ জনগণের আস্থা ও ভরসার প্রতীক। এই আস্থা ও ভরসা অবশ্যই ধরে রাখতে হবে। কারণ অশুভ শক্তি অশনি সংকেত দিচ্ছে।
উক্ত সমাবেশে নুর আহমদ‌ চৌধুরীর ‌ সভাপতিত্বে জয়নাল আবেদীন চৌধুরী আজাদ এর সঞ্চালনায় ‌ বক্তব্য রাখেন ৪০ নং ওয়ার্ডের মহিলা আওয়ামী লীগের সভাপতি আফরোজা খানম,আলী আকবর চৌধুরী,ফরীদুল আলাম ফরিদ,পতেঙ্গা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মত কবির আহমদ,নাসির আহমাদ,আবদুল মোতালেব রানা,মাহির নেওয়াজ,কৃষ্ণ জলদাস,আব্দুর রহিম,জাফর আহমদ,বাবু সুকুমার শীল,দিদারুল আলম নাঠু, জাকির হোসেন, বাবু অসিত চৌধুরী,দেলোয়ার হোসেন ,মো জাহাঙ্গীর, মোঃ দিদারুল আলাম
এডভোকেট সুজিত মহাজন, ছাত্রনেতা আলি আজগার অনিকত, সাবের আহমদ,আবু তৈয়ব, নুরুল আফসার, নাসিমা আক্তারসহ অসংখ্য নেতাকর্মী ।সমাবেশে বক্তারা বলেন, ‘সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে সনাতন ধর্মের প্রধান ধর্মীয় অনুষ্ঠানে পরিকল্পিত ঘটনার রেশ ধরে সারাদেশে সাম্প্রদায়িক তাণ্ডব চালানো হচ্ছে। শুধু মন্দির-মণ্ডপ নয়, সনাতনী ভাইবোনদের বাড়িঘরে ভাঙচুর-অগ্নিসংযোগ করা হচ্ছে। জাতির হাজার বছরের ঐতিহ্যবাহী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা স্বাধীনতার চেতনা পরিপন্থি। এই ঘৃণিত কর্মকাণ্ড মেনে নেওয়া যায় না। সনাতন ধর্মাবলম্বীদের পরীক্ষিত বন্ধু হিসেবে আওয়ামী লীগ, যুবলীগ এটা মেনে নিতে পারে না। বাংলাদেশের প্রগতিশীল যুবসমাজ নীরব থাকতে পারে না। বাংলার হিন্দু, বাংলার মুসলিম আমরা ভাই, ভাই হয়ে সম্প্রীতির এই সম্পর্ক ম্লান হতে দেবো না। পরে এক রেলি এর মাধ্যমে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সম্প্রীতি সমাবেশ সমাপ্ত ঘোষণা করেন।

Check Also

বন্যার পানি নামলেই এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী

জার্নাল ডেস্ক : বন্যার পানি নেমে গেলেই এসএসসি পরীক্ষা নেয়া হবে বলে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. …

বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক করতে আইন হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

জার্নাল ডেস্ক : বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের ভর্তি হতে ডোপ টেস্ট বাধ্যতামূলক করতে আইন করা হচ্ছে বলে …