পরিবহন সমস্যায় চবিতে মানববন্ধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(প্রতিনিধি)

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল টর্নের বগি বাড়ানোকে কেন্দ্রে করে হাজারো শিক্ষার্থী মানববন্ধন কর্মসূচি পালন করে।
 বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে দলবল নির্বিশেষে সবাই সাত দফা দাবি কর্মসূচি জানিয়ে এই মানববন্ধন কর্মসূচি পালন করে। দাবিগুলো হলো ১.শাটলের বগি বৃদ্ধি ও সংস্কার।২.রেললাইন সংস্করণ ও ডাবল লাইন চালু করা। ৩.বটতলি স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত প্রত্যেক স্টেশনে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা ও জনবল নিয়োগ।৪.বহিরাগতদের শাটলে যাতায়ত নিয়ন্রন করা।৫.রবিউলের পূর্ণাঙ্গ চিকিৎসা এবং পরিবারকে আর্থিক ক্ষতিপূরন দেয়া।,৬. রেল ষ্টেশনসমূহকে আধুনিয়ান করা।৭.এক নম্বর গেইট থেকে জিরো পয়েন্ট পর্যন্ত বাস সার্ভিস চালু করা।
পরবর্তীতে ছাত্রলীগের পক্ষ থেকে এক বক্তব্যের আয়োজন করা হয়। এতে সাধারণ শিক্ষার্থীসহ কয়েকজন ছাত্রলীগ নেতা বক্তব্য রাখেন।
২০১২-১৩ সেশনের সমাজতত্ত বিভাগের শিক্ষার্থী যাকারিয়া হোসাইন বলেন, পরিবহন সংক্রান্ত সমস্যার কারনে আমার বন্ধু রবিউল আলম শাটল ট্রেনের চাকায় দুই পা হারিয়ে আজ বিকলাঙ্গ অবস্থা আছে। যার ফলে তাকে সারাজীবন পঙ্গুত্ব বরণ করে নিতে হবে। প্রশাসনের কাছে তার দাবি রবিউল আলমের চিকিৎসার যাবতীয় ব্যয়ভার বহন করতে হবে,তার চাকরির ব্যবস্থা করতে হবে।মানববন্ধনে উপস্থিতির মধ্যে আরো বক্তব্য  রাখেন ছাত্রলীগের সাবেক কমিটির, উপস্থাপনা উপগ্রন্থনস ও দপ্তর সম্পাদক দিনান,ইমাম উদ্দীন মাহমুদ, গোলাম কিবরিয়া ও সাধারন শিক্ষার্থী আহসান হাবীব। পরবর্তীতে তারা প্রশাসনিক ভবনে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে।
উল্লেখ্য, গত ৮ই আগস্ট বুধবার শাটল ট্রেনের চাকায় কাটা পড়ে সমাজতত্ত বিভাগের শিক্ষার্থী রবিউল আলম।

সাব্বির// এসএমএইচ//৯ই আগস্ট, ২০১৮ ইং ২৫শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …