খাগড়াছড়িতে গোলাগুলি, নিহত ৬ আহত চার

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে আধিপত্য বিস্তার নিয়ে ফের গোলাগুলির ঘটনা ঘটেছে। পাহাড়ি দুই সন্ত্রাসী গ্রুপের গোলাগুলিতে ৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এতে ৪ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার সকাল ৮টা ৪৫মিনিটের দিকে খাগড়াছড়ির স্বনির্ভর বাজার এলাকায় ইউপিডিএফ (প্রসীত গ্রুপ) এবং তাদের প্রতিপক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬ জনের লাশ পাওয়া গেছে এবং আহত ৪ জনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। এই ঘটনায় খাগড়াছড়ি শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

হতাহতদের মধ্যে কয়েকজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা, সহ-সভাপতি এল্টন চাকমা, বরুণ চাকমা, সুমন চাকমা, রুপম চাকমা, সোহেল চাকমা এবং গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় কর্মী পলাশ চাকমা। বাকিদের পরিচয় এখনও জানা না গেলেও সবাই ইউপিডিএফের (প্রসীত গ্রুপ) নেতা-কর্মী বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

তবে অনেকে বলছেন, নিহত ও আহতদের মধ্যে নিরীহ গ্রামবাসী ও রয়েছে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর প্রচার শাখার প্রধান নিরন চাকমা এ হামলার জন্য সংস্কারপন্থী সন্ত্রাসীদের দায়ী করেছেন। তবে প্রতিপক্ষ থেকে এ ব্যাপারে এখনও পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি।

খাগড়াছড়ি সদর থানার ওসি শাহাদাত হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সাব্বির// এসএমএইচ//১৮ই আগস্ট, ২০১৮ ইং ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …