আবারো বাড়ছে চট্টগ্রাম ওয়াসার পানির দাম

0

বিডিজার্নাল প্রতিনিধি :

আবারো পানির দাম বাড়ানোর উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম ওয়াসা। প্রতিটি আবাসিক ও অনাবাসিক গ্রাহকের পানির বিলের উপর ৫ শতাংশ হারে দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ওয়াসা। এতে নগরবাসীকে প্রতি কিউবিক লিটার পানির দাম পরিশোধ করতে হবে সাত টাকা ৬১ পয়সা আর অনাবাসিকের মূল্য ২১ টাকা ৫৬ পয়সা। গতকাল সোমবার চট্টগ্রাম ওয়াসার ৩০তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বর্তমানে আবাসিক গ্রাহকদের প্রতি কিউবিক পানির দাম ৭ টাকা ২৫ পয়সা দরে এবং অনাবাসিকে এই দর ২০ টাকা ৫৩ পয়সা।

বোর্ড সভায় অন্যান্য সিদ্ধান্তের মধ্যে ২৯তম সাধারণ সভার কার্যবিবরনী নিশ্চিত করন, বোর্ড সভার সিদ্ধান্তসমুহের অগ্রগতির প্রতিবেদন, ব্যবস্থাপনা পরিচালকের প্রদত্ত ক্ষমতায় সম্পাদিত কাজের বিষয়াদি অবহিত করণ, আয়-ব্যয় সম্পর্কে প্রতিবেদন, প্রধান রাজস্ব কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেটের কার্যক্রমের প্রতিবেদন, প্রকল্পের কাজের অগ্রগতির প্রতিবেদন, চট্টগ্রাম ওয়াসার সংশোধিত ও পরিবর্তিত সাংগঠনিক কাঠামো অনুমোদন, মেগা প্রকল্পের আওতায় পাইপলাইন স্থাপন কাজের প্রাক্কলন অনুমোদন সংক্রান্ত বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহীত হয়।

চট্টগ্রাম ওয়াসা বোর্ডরুমে ওয়াসা বোর্ডের চেয়ারম্যান জনাব মো. শাহজাহান আলী মোল্লা এর সভাপতিত্বে বোর্ড সভায় অন্যান্যদের মধ্যে চট্টগ্রাম ওয়াসা বোর্ডের সদস্য অর্থ মন্ত্রনালয়ের  অতিরিক্ত সচিব এ আরএম নজমুস্ ছাকিব, জনাব মো. সোলায়মান আলম সেঠ, শওকত হোসেন এফসিএ, প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী, এএফএম কবির মানিক, কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, এএম আনোয়ারুল কবির, আসিফ সিরাজ, ডা. নাসির উদ্দিন মাহমুদ, জাফর আহমদ সাদেক ও চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, চট্টগ্রাম ওয়াসা নগরবাসীর চাহিদার মাত্র এক তৃতীয়াংশ পানি সরবরাহ করতে পারছে। আর এ অবস্থায় বারবার পানির দাম বৃদ্ধি করে যাচ্ছে ওয়াসা। সর্বশেষ গত জানুয়ারি মাসে ওয়াসা পানির দাম বাড়ায়।

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ// ০৮ নভেম্বর২০১৫।

Share.

About Author

Leave A Reply