অবশেষে জয় পেল চিটাগাং ভাইকিংস

0

বিডিজার্নাল ক্রীড়া প্রতিনিধি  :

বিপিএলে দিনের শ্বাসরুদ্ধকর প্রথম ম্যাচে সিলেট সুপারস্টারর্সকে মাত্র ১ রানে হারিয়ে আসরে নিজেদের প্রথম জয় পেয়েছে চিটাগাং ভাইকিংস। এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ভাইকিংস। জবাবে ব্যাট করতে নেমে মুনাবীরা ও মুশফিকের হাফ সেঞ্চুরির পরও ৬ উইকেটে ১৭৯ রানে থামে সিলেটের ইনিংস।

সোমবার দুপুর ২ টায় খেলা শুরু হবার কথা ছিল। কিন্তু সিলেটের দুই বিদেশি ক্রিকেটার, জশুয়া কব ও রবি বোপারার ছাড়পত্র জটিলতায় খেলতে অস্বীকৃতি জানায় চিটাগাং ভাইকিংস।

টসের আগে টিম লিস্টে নাম ছিলো না বোপারা ও কবের। কিন্তু দু’দল মাঠে নামার পর, সিলেট একাদশে ওই দুই ক্রিকেটার থাকায় খেলতে অপারগতা প্রকাশ করে চিটাগাং। পরে বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বিসিবি প্রধান নির্বাহী ও বোর্ডের উচ্চপদস্থ কর্মকর্তাদের হস্তক্ষেপে, দুপুর ৩টা ১১ মিনিটে খেলা শুরু হয়।

তবে বোপারা ও কবকে ছাড়া খেলতে নামে সিলেট। বিপিএলের নিয়ম অনুযায়ী, এক দলে অন্তত ৪ জন বিদেশি ক্রিকেটার খেলার কথা থাকলেও, দু’জন বিদেশি ক্রিকেটারকে নিয়ে খেলতে নামে সিলেট। টস হেরে ব্যাট করতে নেমে দিলশান শূন্য রানে ফিরে গেলেও তামিম যথারীতি দুর্দান্ত সূচনা এনে দেন চিটাগাংকে।

টুর্নামেন্টে টানা দ্বিতীয় ফিফটি তুলে নিয়ে মেন্ডিসের শিকার হয়ে তিনি যখন সাজঘরে ফেরেন তখন তার নামের পাশে জ্বলজ্বল করছে ৪৫ বলে ৬৯ রান। সেই সাথে ইয়াসির আলিও খেলে ৬৩ রানের দারুণ একটি ইনিংস। ফলে ১৮০ রানের বিশাল স্কোর গড়ে চিটাগাং।

জবাবে ব্যাট করতে নেমে ঝড়ো সূচনা করে সিলেট। দলীয় ৬৬ রানে জুনায়েদকে ফিরিয়ে দিয়ে ভাইকিংসের হয়ে প্রথম আঘাত হানেন শফিউল। অন্য প্রান্তে ব্যাট হাতে রীতি মতো তাণ্ডব চালাতে থাকেন আরেক ওপেনার মুনাবীরা। দিলশানের ১ ওভারে ৬টি চারের মারসহ ৩০ বলে ৬৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে আজমলের শিকার হন তিনি। তবে, এরপর দ্রুত মুমিনুলকে হারিয়ে বিপাকে পড়ে সিলেট।

আর, ঠিক তখনি দক্ষ কাণ্ডারির মতো দলের হাল ধরেন অধিনায়ক মুশফিক। একপ্রান্তে ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে ৩৪ বলে আসরে নিজের প্রথম ফিফটি তুলে নেন মুশি। শেষ ওভারে যখন জয়ের পাল্লাটা দুলছে দু’দলের দিকেই সমানভাবে, তখনি আমিরকে চার হাঁকিয়ে ম্যাচটিকে সিলেটের দিকে ঘুরিয়ে দেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত অপরাজিত থাকলে পেন্ডুলামের মতো দুলতে থাকা নাটকীয় ম্যাচটিতে শেষ পর্যন্ত জেতাতে পারেননি দলকে।

বিডিজার্নাল৩৬৫ডটকম// পিবি/ এসএমএইচ// ২৩ নভেম্বর২০১৫

Share.

About Author

Leave A Reply