জামায়াত নিষিদ্ধের দাবি গণজাগরণ মঞ্চের

0

বিডিজার্নাল প্রতিনিধি  :

সর্বোচ্চ আদালতের রায় কার্যকরের প্রতিবাদে হরতাল দিয়ে জামায়াতে ইসলামী প্রমাণ করেছে তারা দেশের আইন-আদালত-সার্বভৌমত্বে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। দলটিকে অবিলম্বে নিষিদ্ধ করারও দাবি জানান তিনি।

সোমবার সকালে রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চের হরতালবিরোধী অবস্থান কর্মসূচিতে মঞ্চের মুখপাত্র এসব কথা বলেন।

একইসঙ্গে যুদ্ধাপরাধে ফাঁসি হওয়া ব্যক্তিদের সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবি জানিয়ে ইমরান বলেন, যুদ্ধাপরাধীরা  লুটপাট ও অবৈধ উপায়ে এসব সম্পত্তির মালিক হয়েছে। দেশের মানুষকে আর যেন যুদ্ধাপরাধীদের ঔদ্ধত্য দেখতে না হয় সেজন্য ট্রাইব্যুনালের বিচারিক প্রক্রিয়া ত্বরান্বিত করারও দাবি জানান তিনি।

ইমরান এইচ সরকার বলেন, ‘হরতাল ডাকবার মাধ্যমে তারা (জামায়েত) কিন্তু সম্পূর্ণভাবে আদালতকে অবমাননা করেছে এবং বাংলাদেশের সর্বোচ্চ আদালতের প্রতি তাদের যে আনুগত্য, সেটি কিন্তু তারা প্রকাশ করেনি। কিন্তু বাংলাদেশের নাগরিক হিসেবে, প্রত্যেক নাগরিকের কিন্তু দায়িত্ব এবং এটা অবশ্য পালনীয় যে, সর্বোচ্চ আদালতের প্রতি এবং বাংলাদেশের আদালতের প্রতি তার আনুগত্য থাকতে হবে।’

শনিবার দিবাগত রাতে আলী আহসান মোহাম্মাদ মোজাহিদের ফাঁসির প্রতিবাদে আজ সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জামায়াত। আর দেশজুড়ে ডাকা এ হরতালের বিরুদ্ধে মিছিল, সমাবেশ করে আওয়ামী লীগ ও এর সহযোগী বিভিন্ন সংগঠন, গণজাগরণ মঞ্চ।

বিডিজার্নাল৩৬৫ডটকম// পিবি/ এসএমএইচ// ২৩ নভেম্বর২০১৫

Share.

About Author

Leave A Reply