চট্টগ্রামে পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র বিতরন শুরু

0

বিডিজার্নাল প্রতিনিধি  :

চট্টগ্রামে আঞ্চলিক নির্বাচন কমিশন অফিসে পৌরসভা নির্বাচনকে গিরে মনোনয়ন পত্র বিতরন শুরু হয়েছে। প্রথম পর্যায়ে চট্টগ্রাম জেলার দশটি, খাগড়াছড়িতে দুটি, বান্দবানে দুটি ও রাঙ্গামাটিতে একটি সহ মোট ১৫টি পৌরসভায় আগামী ৩০ ডিসেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার সকাল থেকে মনোনয়ন পত্র বিতরন কার্যক্রম শুরু হয়েছে। যা চলবে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত।

চট্টগ্রাম অফিসের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আবদুল বাতেন বলেন, আগামী ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে। নির্বাচন কমিশনের ঘোষনার পর থেকে মনোনয়ন পত্র বিতরন শুরু হয়েছে। চলবে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত। তবে মনোনয়ন পত্র রিটারনিং অফিসারের নিকট জমা দেয়ার শেষ তারিখ ৩ ডিসম্বের বিকাল পাঁচটা পর্যন্ত। রিটারনিং অফিসারের নিকট জমা দেয়া মনোনয়ন পত্রের যাচাই-বাচাই চলবে ৫ ও ৬ ডিসেম্বর। এছাড়া প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৩ ডিসেম্বর।

তিনি আরো জানান, পটিয়ার পৌরসভা মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারন কাউন্সিলর পদের নির্বাচনের জন্য জেলা নির্বাচন অফিসার খোরশেদ আলমের অফিসে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আর অন্যান্য পৌরসভার জন্য নিজ নিজ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী উপজেলা নির্বাচন অফিসারের নিকট হতে ফরম সংগ্রহ ও জমাদান করতে পারবেন।

মনোনয়নপত্র নিতে কোনো ফি’র দরকার হবে না তবে প্রত্যেককে ওয়ার্ডের ছবি ছাড়া ভোটার তালিকা নেয়ার জন্য ৫০০ টাকা জমা দিতে হবে বলে জানান এ কর্মকর্তা।

উল্লেখ্য, চট্টগ্রামে মিরসরাইয়ে দুটি, সন্দ্বীপ, বাঁশখালী, চন্দনাইশ, সাতকানিয়া, পটিয়া, রাউজান, রাঙ্গুনিয়া ও সীতাকুন্ডসহ মোট ১০টি পৌরসভায় নির্বাচন হবে।

এছাড়া প্রথম পর্যায়ে চট্টগ্রাম অঞ্চলের খাগড়াছড়ি জেলায় দুটি, বান্দবান জেলায় দুটি ও রাঙ্গামাটি জেলার একটিতে এ নির্বাচন অনুষ্ঠিত হলেও কক্সবাজারে জেলার কোনো পৌরসভায় নির্বাচন হচ্ছে না।

বিডিজার্নাল৩৬৫ডটকম// পিবি/ এসএমএইচ// ২৫ নভেম্বর২০১৫

Share.

About Author

Leave A Reply