সিলেটে পাকিস্তানের জাতীয় পতাকায় অগ্নিসংযোগ

0

বিডিজার্নাল সিলেট প্রতিনিধি  :

বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তানের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রত্যাহার ও জামায়াত শিবির নিষিদ্ধের দাবিতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ‌’স্বাধীনতা চেতনা মঞ্চ’ নামের একটি সংগঠনের উদ্যোগে আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধন থেকে পাকিস্তানের জাতীয় পতাকা ও দৈনিক সিলেটের ডাকের কয়েকটি কপিতে অগ্নিসংযোগ করা হয়। যুদ্ধাপরাধী জামায়াত নেতা আলী আহসান মুজাহিদের গায়েবানা জানাজার সংবাদে মুজাহিদের নামের আগে ‘শহীদ’ বিশেষণ ব্যবহার করায় মানবন্ধনে অংশগ্রহণকারীরা ক্ষুব্ধ হয়ে সিলেটের ডাকের কপিতে অগ্নিসংযোগ করেন। পরে অবশ্য পত্রিকাটি ঘোষণা দিয়ে দুঃখপ্রকাশ করে এবং সংশি্লষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, মহানগর জাসদের সভাপতি জাকির আহমদ, সিলেট প্রেসক্লাব ফাউন্ডেশনের সভাপতি আল আজাদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শামসুল আলম সেলিম, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজতকানি্ত গুপ্ত, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, বর্তমান সভাপতি আব্দুল বাছিত রুম্মান, সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার প্রমুখ।
মানববন্ধনে বদর উদ্দিন আহমদ কামরান বলেন, ‘বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে দেশে রাজনীতি করতে হলে জামায়াত-শিবিরকে ছেড়ে রাজনীতি করতে হবে। অন্যথায় খালেদা এই দেশ ছেড়ে পাকিস্তানে  যেতে হবে।’ তিনি আরো বলেন ‘শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকাই যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে। বর্তমান সরকারের আমলেই সকল যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করা হবে।’

বিডিজার্নাল৩৬৫ডটকম// পিবি/ এসএমএইচ// ২৬ নভেম্বর২০১৫

Share.

About Author

Leave A Reply