চবিতে নতুন হল নির্মাণে ভিত্তি প্রস্তর স্থাপন

0

বিডিজার্নাল চবি প্রতিনিধি  :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে একটি নতুন হল নির্মানে ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে। অধ্যয়নরত বৌদ্ধ ও অন্যান্য সংখ্যালঘু ছাত্রদের জন্য নতুন হলটি নির্মাণ করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এটি “বৌদ্ধ ও অন্যান্য সংখ্যালঘু ছাত্র হল” নামে নামকরণ করা হয়।

বৃহস্প্রতিবার বেলা ১২টায় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী হলটির ভিত্তি প্রস্তর স্থাপন করেন। পরে বঙ্গবন্ধু হল অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরী।

উপাচার্য তার বক্তব্যে বলেন, ‘বৌদ্ধ ও অন্যান্য সংখ্যালঘু ছাত্রদের হল নির্মাণের দাবী দীর্ঘদিনের। পালি বিভাগের প্রফেসর ড. জিনবোধি ভিক্ষুর মাধ্যমে আজ বিশ্ববিদ্যালয় পরিবারের দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবে রূপ নিয়েছে। এটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। এ হলের নির্মাণ কাজ শেষ হলে বিশ্ববিদ্যালয়ের বৌদ্ধ ও সংখ্যালঘু ছাত্রদের আবাসিক সুবিধা প্রদানের সুযোগ সৃষ্টি হবে।’

এছাড়া আরো উপস্থিত ছিলেন ডিনস কমিটির আহবায়ক ড. মো. সেকান্দর চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, সিনেট ও সিন্ডিকেট সদস্য এবং প্রভোস্ট কমিটির আহবায়ক প্রফেসর ড. সুলতান আহমেদ, প্রক্টর জনাব মোহাম্মদ আলী আজগর চৌধুরী, পালি বিভাগের প্রফেসর ড. জিনবোধি ভিক্ষু এবং চীফ ইঞ্জিনিয়ার মো. আবু  সাঈদ হোসেন সহ বিভিন্ন অনুষদের ডিন এবং বিভাগের শিক্ষক ও ছাত্র-ছাত্রী বৃন্দ।

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি / এসএমএইচ // ২১ জানুয়ারি ২০১৬

Share.

About Author

Leave A Reply