ভারতে দিবা-রাত্রির টেস্ট খেলবে অস্ট্রেলিয়া!

0

বিডিজার্নাল প্রতিনিধি :

গোলাপি বলে দিবা-রাত্রির টেস্টের অভিষেক হয়ে গেছে গত বছর অ্যাডিলেডে। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত ওই টেস্ট জিতেছিল অসিরাই। এরপর থেকে শুধু আলোচনাতেই রয়েছে টেস্ট ক্রিকেটের নতুন এই ফরম্যাট। তবে আলোচনা খুব বেশি দূর গড়ায়নি। অবশেষে আরও একটি আলোচনা চলে এসেছে টেবিলে। ভারতের মাটিতে তাদেরই সঙ্গে দিবা-রাত্রির টেস্ট খেলতে চায় অস্ট্রেলিয়া।
ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেছেন, তারা ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে ইতিমধ্যে এ বিষয় নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন যে, আগামী বছর তারা যখন ভারত সফর করবে, তখন যেন একটি টেস্ট দিবা-রাত্রিতে আয়োজন করা যায়, সে লক্ষ্যে পরিকল্পনা করে যাচ্ছে।
তবে ভারতের মাটিতে এটাই প্রথম দিবা-রাত্রির টেস্ট হবে না। কারণ, ভারতীয় কর্তৃপক্ষ এর আগেই, চলতি ব্ছর নিউজিল্যান্ডের বিপক্ষে একটি দিবা-রাত্রির টেস্ট আয়োজন করতে যাচ্ছে। গত বছর অ্যাডিলেডে আয়োজিত গোলাপি বলের টেস্টে সফলতার কারণে উদ্বুদ্ধ হয়েই ভারত দিবারাত্রির টেস্ট আয়োজন করতে যাচ্ছে।
অস্ট্রেলিয়ার বিগ স্পোর্টস ব্রেকফাস্ট রেডিও চ্যানেলকে সাদারল্যান্ড বলেন, `আমার মনে হচ্ছে ভারতীয় কর্তৃপক্ষের পক্ষ থেকে কিছু ইতিবাচক ইঙ্গিত পাবো খুব দ্রুত। বিশ্বের অন্য দেশগুলো থেকেও এভাবে সাড়া পাবো বলে বিশ্বাস করি।`
ভারতই সবচেয়ে বেশি আগ্রহী বলে জানান সাদারল্যান্ড। তিনি বলেন, `প্রাথমিকভাবে ভারতই আমাদের সঙ্গে দিবা-রাত্রির টেস্টের সম্ভাব্যতা নিয়ে আলাপ শুরু করেছে। আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে ভারত সফর করতে যাবে অস্ট্রেলিয়া। তখনই সম্ভাবনা রয়েছে টেস্টটি আয়োজন করার।`

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ // ১২ মে ২০১৬

Share.

About Author

Comments are closed.