‘সর্বক্ষেত্রে দুর্নীতির কারণে মানুষ কাঙ্খিত সেবা পাচ্ছে না’

0

বিডিজার্নাল প্রতিনিধি :

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, দেশের এমন কোন খাত নেই যেখানে দুর্নীতি হচ্ছেনা।  এর ফলে দেশের জিডিপি নষ্ট হচ্ছে।  জনগণ পাচ্ছেনা কাঙ্খিত সেবা।  দেশ আরও অনেক এগিয়ে যেত, শুধুমাত্র দুর্নীতির কারণে পারছে না।  দুর্নীতি কমাতে পারলে আমরা শুধু মধ্যম আয়ের কেন, আমরা উন্নত দেশে পরিণত হবো।

বুধবার (২৫ মে) সন্ধ্যায় চট্টগ্রামের সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্নীতি মোকাবেলায় আমাদের প্রথম অগ্রাধিকার হচ্ছে তা প্রতিরোধ করা, সেই প্রতিরোধের কাজটিই আমরা করছি।  দুর্নীতি ঘটার আগেই কিভাবে বন্ধ করা যায় সেটিই আমাদের দর্শন।  মানুষকে ধরে জেলে ভরাটা আমাদের দর্শন নয়, দেশে অত জেলও নেই।

‘আমরা চাই প্রতিরোধ।  নিজের ঘর থেকে দুর্নীতি প্রতিরোধ করতে হবে।  সুতরাং দুর্নীতির ইচ্ছা যারা পোষণ করছেন সেই ইচ্ছা বন্ধ করুন।  আমাদের নজরে আসলে সে যে-ই হোক না কোনো ছাড় পাবে না। ’ বলেন দুদক চেয়ারম্যান।

তিনি বলেন, ‘শুধু ঘুষ খাওয়া দুর্নীতি নয়, সময়মতো স্ক‍ুলে না যাওয়া, কাজ না করা, মিথ্যার আশ্রয় নেওয়াও দুর্নীতি।  এই সংজ্ঞাটা সামনে রেখেই এগুতে হবে।  দুর্নীতি যদি বন্ধ করতে না পারি তাহলে আগামী প্রজন্ম আমাদের ক্ষমা করবে না। ’

মতবিনিময় অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি শফিকুল ইসলাম, বিভাগীয় কমিশনার রুহুল আমিন, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন এবং জেলা পুলিশ সুপার হাফিজ আক্তার।

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ // ২৫ মে ২০১৬

Share.

About Author

Comments are closed.