এক সঙ্গে ক্রিকেট খেললেন মা ও ছেলে

0

বিডিজার্নাল ক্রীড়া ডেস্ক :

ক্রিকেটে বিরল ঘটনার কোন অন্ত নেই। বাবা-ছেলের এক সঙ্গে ক্রিকেট খেলার কথা শোনা গেলেও কখনো শোনা যায়নি মা-ছেলের এক সঙ্গে ক্রিকেট ম্যাচ খেলার কথা। মা এবং ছেলে এক সঙ্গে ক্রিকেট খেলে অভিনব এক ঘটনার জন্ম দিলেন ইংল্যান্ডের মিসেস হেলেন এবং তার ছেলে লুকে।

৪৭ বছর বয়সী হেলেন গেল সপ্তাহে তার ছেলে লুকের সঙ্গে ইংল্যান্ডের লিভারপুলে একটি ক্রিকেট ম্যাচ খেলেন। বিভাগীয় পর্যায়ের প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের একটি ম্যাচে হাইফিল্ডের বিপক্ষে লুকের ক্লাব লেইগ ক্রিকেট ক্লাবের শুরুতেই একজন খেলোয়াড় কম দেখা যায়। সঙ্গেসঙ্গেই হেলেন স্মিথ আগ্রহ প্রকাশ করেন খেলার জন্য। যেই বলা সেই কাজ! বাড়ি থেকে নিজের জার্সি এবং ব্যাট-প্যাড নিয়ে আসেন হেলেন। 
ম্যাচ শেষে হেলেন বলেন, ‘আমার বাবা ১৯৪০ এর দিকে ক্রিকেট খেলতেন। লুকে এবং সে টেস্ট ক্রিকেট খেলাটা অনেক উপভোগ করে। যদিও আমি এর আগে এই ক্লাবের নারীদের হয়ে খেলেছিলাম তবে পুরুষদের লিগে খেলতে পেড়ে নিজেকে গর্বিত মনে হচ্ছে। নিজেকে আলাদাভাবে প্রকাশ করতে পেড়েছি ছেলের সঙ্গে খেলে।’ 
এ সময় নারীদের জন্য পর্যাপ্ত অনুশীলনেরও ব্যবস্থা ক্রিকেটে নেই বলে অভিযোগ করেন হেলেন। হেলেনের স্বামী নেইলও ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত। নেইল আম্পায়ারিং করে থাকেন ক্রিকেট। হেলেনের এমন ক্রিকেট খেলায় নেইলও অনেক খুশি। 

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ //  ৩০ জুন ২০১৬

Share.

About Author

Comments are closed.