নর্থ সাউথের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : নাসিম

0

বিডিজার্নাল প্রতিনিধি :

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, শোলাকিয়ায় হামলাকারী যুবকও নর্থ সাউথের। ওখানে কি শিক্ষা দেওয়া হচ্ছে, কি লেখাপড়া শেখানো হচ্ছে এটির বিরুদ্ধে আমরা অবশ্যই ব্যবস্থা নেব।

কেন্দ্রীয় শহীদ মিনারের জঙ্গিবাদ বিরোধী সমাবেশ সফল করতে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের যৌথ উদ্যোগে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রোববার আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, ‘টুপি, পাঞ্জাবি পড়ে মানুষকে হত্যা করা হচ্ছে। ধর্মের নাম দিয়ে একাত্তরের পরাজিত শক্তিরা এ ধরনের ঘটনা ঘটাচ্ছে। আপনারা প্রত্যেক পাড়ায়-মহল্লায় কমিটি গঠন করুন। তবে কমিটি যেন আওয়ামী লীগের না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। মসজিদের ইমাম, স্কুলের শিক্ষকসহ সর্বসাধারণের কমিটি করতে হবে।

সভায় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ সন্ত্রাসীদের দেশীয় শত্রু দাবি করে বলেন, ‘গুলশান ও শোলাকিয়ার হত্যাকাণ্ড আন্তর্জাতিক সমস্যা হয়ে থাকলে এটা আন্তর্জাতিকভাবে সমাধান করতে হবে। আর এটা যদি আমাদের জাতীয় সমস্যা হয়ে থাকে তাহলে জাতীয়ভাবেই সমাধান করতে হবে।’

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ // ১০ জুলাই ২০১৬

Share.

About Author

Comments are closed.