নওগাঁয় ঐতিহাসিক পাকুড়িয়া গণহত্যা দিবস পালিত

0

নওগাঁ প্রতিনিধি:
আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে নওগাঁর মান্দায় ঐতিহাসিক পাকুড়িয়া গণহত্যা দিবস পালিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক এমপি।
শহীদ পরিবার কল্যাণ কমিটি ও ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের যৌথ আয়োজনে গতকাল সোমবার সকালে বিদ্যালয়ের হলরুমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
শহীদ পরিবার কল্যাণ কমিটির সভাপতি আব্দুল লতিফ মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার নুরুজ্জামান, মান্দা সার্কেলের সহকারী পুলিশ সুপার হাফিজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান ডা. ইকরামুল বারী টিপু, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মকে, শহীদ পরিবারের পক্ষে মমতাজ হোসেন, জসিম উদ্দিন ও প্রধান শিক্ষক পিয়ার বকস মন্ডল প্রমুখ।
উল্লেখ্য, একাত্তরের ২৮ আগস্ট ভোরে পাকহানাদার বাহিনী মান্দা উপজেলার পাকুড়িয়া ও বিলউথরাইল গ্রামের মুক্তিকামী মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে ইউনাইটেড উচ্চ বিদ্যালয় মাঠে নিয়ে আসেন। পরে তাদের লাইনে দাঁড় করিয়ে ব্রাশ ফায়ারে হত্যা করা হয়। এ হত্যাযজ্ঞে ১২৮ জন নিরস্ত্র মানুষ শহীদ হন। সেদিন সৌভাগ্যেক্রমে বেঁচে যান ১৭ জন। সেই থেকে প্রতিবছর ‘শহীদদের স্মরণ’ হিসেবে দিনটি পালিত হয়ে আসছে।
অসুষ্ঠান শেষে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// সোমবার, ২৮ আগস্ট ২০১৭। ১৩ ভাদ্র ১৪২৪

Share.

About Author

Comments are closed.