শ্যামনগরে যুব ক্যাম্পেইন ও সবুজ ক্যাম্পাস ঘোষণা

0

বিজয় মন্ডল, শ্যামনগর, সাতক্ষীরা, প্রতিনিধি :
শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের নওয়াবেঁকী মাধ্যমিক বিদ্যালয়ে নবায়নযোগ্য জ্বালানি এর ব্যবহার ও পরিবেশ সংরক্ষণে যুব ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। একই সাথে স্কুল চত্বরকে সবুজ ক্যাম্পাস হিসেবে ঘোষণা করা হয়েছে। আজ (২৮ আগস্ট) বিদ্যালয়ের প্রধান শিক্ষক শশাঙ্খ মন্ডলের সভাপতিত্বে বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষ রোপণের শুভ উদ্বোধন এবং বিদ্যালয় চত্বরকে সবুজ ক্যাম্পাস হিসেবে ঘোষনা করেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান।
সামজিক বন বিভাগ শ্যামনগর এবং বারসিকের সহযোগিতায় ও নওয়াবেঁকী মাধ্যমিক বিদ্যালয়ের সার্বিক তত্বাবধায়নে যুব ক্যাম্পেইন ও সবুজ ক্যাম্পাস উদ্বোধন পূর্বে নির্বাহী অফিসার প্রতিটি শ্রেণীকক্ষে গিয়ে শিক্ষার্থীদের মাঝে নবায়নযোগ্য জ্বালানি এবং এর ব্যবহার শীর্ষক গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন। তিনি তার বক্তব্যে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বাড়াতে শিক্ষার্থী এবং উপস্থিত সকলের প্রতি আহোবান জানান।
এই কর্মসূচির মাধ্যমে বিদ্যালয়টিতে ২৫০টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়েছে। যুব ক্যাম্পেইন ও সবুজ ক্যাম্পাস ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের সভাপতি মো. কামরুল ইসলাম, বারসিক’র এলাকা সমন্ময়কারী পার্থ সারথী পাল, বারসিক কর্মকর্তা মফিজুর রহমান, বারসিক কর্মকর্তা মো. আল ইমরান, সামাজিক বন বিভাগের পিরামিন ইসহাকসহ বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// সোমবার, ২৮ আগস্ট ২০১৭। ১৩ ভাদ্র ১৪২৪

Share.

About Author

Comments are closed.