ঈদের তিন দিন সকল কাস্টমস হাউস খোলা

0

নিজস্ব প্রতিবেদক :
আমদানি-রপ্তানি বাণিজ্য সচল রাখতে ঈদের ছুটিতেও দেশের সকল কাস্টমস হাউস ও কাস্টম স্টেশন খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

একই সঙ্গে কাস্টমস হাউস ও স্টেশন সংশ্লিষ্ট বন্দর, ব্যাংক ও অন্যান্য অত্যাবশ্যকীয় স্টেকহোল্ডিং প্রতিষ্ঠানও খোলা রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করেছে সংস্থাটি।

বৃহস্পতিবার এনবিআর সদস্য (কাস্টমস নীতি) মো. লুৎফর রহমাসের সই করা আদেশ ওই সিদ্ধান্ত নেওয়া হয়। শুক্রবার এনবিআরের সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেন তা নিশ্চিত করেছেন।

ওই আদেশে বলা হয়েছে, ঈদুল আজহা উপলক্ষে ১ থেকে ৩ সেপ্টেম্বর সকল কাস্টমস হাউস ও কাস্টমস স্টেশন খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে এ তিন দিন কাস্টমস হাউস ও স্টেশনসমূহে ন্যূনতম কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি নিশ্চিতসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কমিশনারদের নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া যেসব কাস্টমস স্টেশন দিয়ে যাত্রী আসা-যাওয়া ও পণ্য রপ্তানি হয় সেসব স্টেশনের কার্যক্রম স্বাভাবিক এবং সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ব্যবস্থা নিতেও কমিশনারদের নির্দেশ দেওয়া হয়েছে।

এ ছাড়াও ওই আদেশে কাস্টমস হাউস ও স্টেশন সংশ্লিষ্ট বন্দর, ব্যাংক ও অন্যান্য অত্যাবশ্যকীয় স্টেকহোল্ডিং প্রতিষ্ঠানও খোলা রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// শুক্রবার ০১ সেপ্টেম্বর ২০১৭। ১৭ ভাদ্র ১৪২৪

Share.

About Author

Comments are closed.