শেষ দিনে কমলাপুরে উপচে পড়া ভিড়

0

নিজস্ব প্রতিবেদক :
আগামীকাল ঈদুল আজহা। স্বজনদের সঙ্গে ঈদ করতে শেষ দিনের মতো রাজধানী ছেড়ে যাচ্ছেন ঘরমুখো মানুষ। তাই শুক্রবার সকাল থেকেই কমলাপুর রেলস্টেশনে উপচে পড়া ভিড়।

আগে টিকিট না পেয়ে বা পেশাগত ও প্রয়োজনীয় কাজের জন্য যারা বৃহস্পতিবার যেতে পারেননি, কমলাপুর স্টেশনে মূলত আজ তাদেরই ভিড়। আজকের অগ্রিম টিকিট দেওয়া হয়েছিল ২৩ আগস্ট। সেদিন যারা টিকিট পাননি তারা স্ট্যান্ডিং টিকিট সংগ্রহ করে ট্রেনে বাড়ি ফিরছেন।

সকাল থেকে বিশেষ করে উত্তরবঙ্গগামী ট্রেনগুলো এসে পৌঁছাতেই মানুষ ঠেলাঠেলি করে ট্রেনে উঠার প্রতিযোগিতা শুরু করে। অনেকেই ভিড় এড়াতে বিমানবন্দর স্টেশন ফেরার পথেই উঠে এসেছেন। যেন মানুষের ভিড় ঠেলে ট্রেনে ওঠার ভোগান্তি পোহাতে না হয়।

সকালে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস কমলাপুর স্টেশনে এলেই মুহূর্তের মধ্যে পরিপূর্ণ হয়ে যায়। এমনকি ছাদেও তিল ধারণের ঠাঁই ছিল না। ভিড়ের কারণে অনেকে টিকিট হাতে রেখেও ট্রেনের ভেতরে ঢুকতে পারছিলেন না। যাত্রীরা বলছে প্রায় ট্রেনই বিলম্বে ছাড়ছে।

স্টেশনে দীর্ঘদিন ধরে ট্রলিতে করে যাত্রীদের ব্যাগ ব্যাগেজ পৌঁছানোর কাজ করেন হায়দার হোসেন। তিনি বলেন, বৃহস্পতিবার স্টেশনে সবচেয়ে বেশি ভিড় থাকলেও আজও কম নয়। বিশেষ করে ধুমকেতু, নীলসাগর, একতা, রংপুর এক্সপ্রেস ট্রেনে সবচেয়ে বেশি মানুষের ভিড় দেখা যায়।

রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের জন্য অপেক্ষায় ছিলেন বেসরকারি চাকরিজীবী এরশাদ আলী। তিনি বলেন, গতকাল ট্রেনে মানুষের উপচে পড়া ভিড় ছিল যে কারণে গতকাল যাইনি। আজ স্ট্যান্ডিং টিকিটে যাব বলে এসে দেখি আজো ঘরমুখো মানুষের অনেক ভিড়।

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, বিভিন্ন স্টেশনে অতিরক্ত যাত্রী ওঠা-নামানোয় নির্ধারিত সময়ের চেয়ে কিছুটা বেশি সময় লাগছে। যে কারণে ট্রেন ঢাকায় পৌঁছাতে এবং ছেড়ে যেতে কিছুটা সময় বেশি লাগছে। এরপরও যাত্রীদের সর্বোচ্চ সেবা দিতে আমরা চেষ্টা করছি। শুক্রবার সারা দিন কমলাপুর থেকে ৬৭টি ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাবে।

এ ছাড়া ঈদুল আজহার দিনে চলবে শোলাকিয়া স্পেশাল। শোলাকিয়া স্পেশাল-১ ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৌরববাজার এবং শোলাকিয়া স্পেশাল-২ ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিং রুটে চলবে।

এ ছাড়া ঈদের পর সাত দিন চলবে ফিরতি স্পেশাল ট্রেন। ৩ থেকে ৯ সেপ্টেম্বর চলবে দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, চাঁদপুর স্পেশাল ২, রাজশাহী স্পেশাল, পার্বতীপুর স্পেশাল।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// শুক্রবার ০১ সেপ্টেম্বর ২০১৭। ১৭ ভাদ্র ১৪২৪

Share.

About Author

Comments are closed.