কিছুই অসম্ভব না:মুস্তাফিজ

0

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে নিশ্চিতভাবেই কপালে চিন্তার ভাঁজ পড়ে গিয়েছিল বাংলাদেশ সমর্থকদের। ২ উইকেটে ২২৫ রান সংগ্রহ করে ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরিই নিজেদের হাতে নিয়ে নিয়েছিল অস্ট্রেলিয়া। তবে আজ তৃতীয় দিনের খেলায় আবার আশা জাগিয়েছেন বাংলাদেশের বোলাররা। দিন শেষ করেছেন অস্ট্রেলিয়ার নয়জন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়ে। সফরকারীদের স্কোরবোর্ডে জমা হয়েছে ৩৭৭ রান। এই পরিস্থিতিতে কোনো কিছুই অসম্ভব না, ভক্ত-সমর্থকদের এমন আশার বাণীই শোনালেন মুস্তাফিজুর রহমান।

সকাল থেকেই ভারি বৃষ্টির কারণে খেলা শুরু হতে দেরি হয়েছিল প্রায় দুই ঘণ্টা। অবশেষে ব্যাট-বলের লড়াই শুরুর পর দিনের বেশির ভাগ সময়ই আধিপত্য বজায় রেখেছেন বাংলাদেশের বোলাররা। ৫৪ ওভারের খেলায় আজ অস্ট্রেলিয়ার মোট সাতটি উইকেট তুলে নিয়েছেন মুস্তাফিজ-মিরাজরা। আগামীকাল চতুর্থ দিনের খেলায় বাকি একটি উইকেটও হয়তো দ্রুতই তুলে নেবেন তাঁরা। দিনশেষের সংবাদ সম্মেলনে তাই বেশ আশাবাদীই মনে হলো মুস্তাফিজকে। আগামী দুদিনের খেলায় কোনো কিছুই অসম্ভব বলে মনে করছেন না তরুণ এই বাঁহাতি পেসার, ‘এখনো দুদিন খেলা আছে। আমরা যদি ভালো করতে পারি, তাহলে কোনো কিছুই অসম্ভব না। ব্যাটসম্যানরা ভালো করতে পারলে আমাদের জয়েরও সুযোগ আছে।’

প্রথম ইনিংসে এখন পর্যন্ত অস্ট্রেলিয়া পেয়েছে ৭২ রানের লিড। হাতে মাত্র একটি উইকেট থাকায় লিড যে খুব বেশি বড় হবে না, সে আশা তো করাই যায়। ফলে জয়ের জন্য সত্যিই দ্বিতীয় ইনিংসে ব্যাটসম্যানদের ভালো পারফরম্যান্সের দিকে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশের সমর্থকদের।

গতকাল দ্বিতীয় দিনের খেলায় মুস্তাফিজের হাত ধরেই বাংলাদেশ পেয়েছিল প্রথম সাফল্য। ইনিংসের দ্বিতীয় ওভারেই আউট করেছিলেন ওপেনার ম্যাট রেনশকে। আজও বাংলাদেশের গলার কাঁটা বনে যাওয়া ডেভিড ওয়ার্নার সাজঘরে ফিরেছেন মুস্তাফিজের শিকার হয়ে। ম্যাথু ওয়েডকেও এলবিডব্লিউর ফাঁদে ফেলেছেন এই বাঁহাতি পেসার। মুস্তাফিজের সঙ্গে দারুণভাবে জ্বলে উঠেছিলেন মেহেদী হাসান মিরাজ। ডানহাতি এই অফস্পিনারও নিয়েছেন তিনটি উইকেট।

এসএমএইচ//  বুধবার সেপ্টেম্বর ২০১৭ ২২ ভাদ্র ১৪২৪

 

Share.

About Author

Comments are closed.