কোকোর পাচার করা টাকা  ফিরিয়ে আনার প্রথম ঘটনা: প্রধানমন্ত্রী

0

বিডিজার্নাল প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং তার পরিবারের সদস্যদের পাচার করা টাকা দেশে ফেরত আনার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমামের গ্লোবাল ইন্টেলিজেন্স রিপোর্ট বিষয়ক এক সম্পূরক প্রশ্নের জবাবে বুধবার জাতীয় সংসদে একথা বলেন তিনি। খবর: বাসস।

প্রধানমন্ত্রী এ সময় বিরোধীদলীয় এই সংসদ সদস্যকে বিএনপি চেয়ারপারসনের দুর্নীতি এবং অর্থ পাচারের বিষয়টি সংসদে তুলে ধরায় ধন্যবাদ জানান।

তিনি বলেন, ‘জনগণের সম্পদ যারা লুটে নিয়েছে নিশ্চয়ই তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। আমরা ইতিমধ্যেই খালেদা জিয়া এবং তার পরিবারের সদস্যদের পাচার করা টাকা দেশে ফেরত আনার উদ্যোগ নিয়েছি।’

শেখ হাসিনা বলেন, ‘তদন্ত চালানোর স্বার্থে আমরা সবকিছু বলতে পারলাম না।’

তিনি আরো বলেন, ‘সরকার যদি এই অভিযোগ তোলে তাহলে আমাদের দেশে বহু লোক আছে যারা মায়াকান্না করবে। তারা বলবে- আমরা প্রতিশোধ পরায়ণ হয়ে এটা করেছি।’

শেখ হাসিনা বলেন, যেহেতু সংসদে বিরোধী দলের পক্ষ থেকে এই অভিযোগ উত্থাপিত হয়েছে, আমরা আশা করি জনগণ বুঝবে কিভাবে জনগণের সম্পদ লুট করা হয়েছে। ফলে বাংলাদেশ পর পর পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে।

তিনি বলেন, তার সরকার বিএনপির সময়ে বেগম জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর পাচার করা টাকা দেশে ফিরিয়ে আনতে পেরেছে এবং এটাই পাচার করা টাকা দেশে ফিরিয়ে আনার প্রথম কোনো ঘটনা।

 এসএমএইচ//  বুধবার ১৩ সেপ্টেম্বর ২০১৭ ২৯ ভাদ্র ১৪২৪

Share.

About Author

Comments are closed.