পুলিশ হবে মানুষের সেবক, শাসক নয়:প্রধানমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ বাহিনীর উদ্দেশে বলেছেন, ‘আপনারা স্বাধীন দেশের পুলিশ, বিদেশি শোষকদের পুলিশ নন; আপনারা জনগণের পুলিশ।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আরো প্রতিজ্ঞা করুন, আমরা এমন পুলিশ গঠন করব, যে পুলিশ হবে মানুষের সেবক, শাসক নয়।’

আজ বৃহস্পতিবার সকালে রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৪তম বিসিএস ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এর আগে তিনি কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

প্যারেড পরিদর্শন শেষে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী। কুচকাওয়াজে ২৬ নারী কর্মকর্তাসহ ১৪১ শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার অংশগ্রহণ করেন। এর আগে সকালে হেলিকপ্টারে করে সারদায় পৌঁছান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘আমি আমাদের পুলিশ বাহিনীকে সব সময় আইনের রক্ষকের ভূমিকা হিসেবে দেখতে চাই। দেশের প্রচলিত আইন, সততা ও নৈতিক মূল্যবোধই হবে পেশাগত দায়িত্ব পালনের পথপ্রদর্শক।’

পেশাগত দায়িত্ব পালনের সময় জনগণের মৌলিক অধিকার, মানবাধিকার ও আইনের শাসনকে সর্বাধিক গুরুত্ব দিতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী জানান, পুলিশে আরো ৫০ হাজার জনবল নিয়োগের সিদ্ধান্তে এরই মধ্যে ৪২ হাজার ২২৫টি পদ সৃষ্টি করা হয়েছে। বর্ধিত জনবলের সঙ্গে যানবাহন ও সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে।

এ ছাড়া জঙ্গিবাদ, সন্ত্রাস নির্মূল এবং এই কাজে মদদদাতাদের আইনের আওতায় আনতে কাউন্টার টেররিজম ইউনিট গঠনের প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

বিকেলে রাজশাহীর পবা উপজেলার হরিয়ান এলাকার রাজশাহী চিনিকল মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন শেখ হাসিনা। এ সময় রাজশাহীর বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা রয়েছে তাঁর।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ//বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর ২০১৭। ৩০ ভাদ্র ১৪২৪

Share.

About Author

Comments are closed.