জবির বিবিএ অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন

0

নিজাম উদ্দিন শামীম,জবি প্রতিনিধি:

জগন্নাথবিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের‘সি’ইউনিটেরঅধীনেবিবিএ ১ম বর্ষেরভর্তি পরীক্ষাসম্পন্নহয়েছে।

শুক্রবারএকযোগেজবিসহ ৭টি পরীক্ষা কেন্দ্রে এ পরীক্ষাগ্রহণকরা হয়। এ সময়বিশ্ববিদ্যালয়েরউপাচার্য ও অন্যরাপরীক্ষাহলপরিদর্শনকরেন।

হলপরিদর্শনশেষেউপাচার্যড. মীজানুররহমানবলেন, এবারেপরীক্ষার্থীদেরউপস্থিতিছিলপ্রায় ৯৯ভাগ।এবংপ্রতিআসনপ্রতি ২৮ জনশিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতাকরেছেন ।এছাড়াতিনিআরোবলেন, প্রশাসনকড়ানজরদারিতে থাকারকারনে  কোথায় কোনোপ্রকারেরজালিয়াতির খবর পাওয়াযায়নি । পরীক্ষাশতভাগসুষ্ঠভাবেঅনুষ্ঠিতহয়েছে।

বিশ্ববিদ্যালয়েরব্যবসায়শিক্ষা অনুষদভূক্ত ‘সি’ইউনিটের ৪৬০টি আসনেরবিপরীতে ১৩ হাজার ৫৬ জনআবেদনকরেন। ভর্তি পরীক্ষায়জালিয়াতি ঠেকাতেনজরদারিবাড়িয়েছেবিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রশ্নপত্রেরঅনেকগুলো সেটেরপাশাপাশি গোপনবার কোডওব্যবহারকরা হয়। এছাড়াভর্তি পরীক্ষায়সংশ্লিষ্টশিক্ষক-কর্মকর্তা ও কর্মচারিদেরকেওনজরদারিতেরাখা হয়। পরীক্ষাশুরুর ১৫ মিনিটআগেসকল কেন্দ্রেরমূলফটকবন্ধকরে দেওয়া হয়। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোনপ্রকারইলেকট্রনিকডিভাইস সঙ্গে নিয়েআসাসম্পূর্ণ নিষিদ্ধ করা হয়। এছাড়াবিএনসিসি, রোভার স্কাউটএবংপুলিশের গোয়েন্দা বিভাগ ও অন্যান্য বাহিনীরসদস্যরানিরাপত্তার দায়িত্বে ছিলেন। পরীক্ষায়জালিয়াতি ও অপরাধেরতাৎক্ষণিকবিচারেরজন্য একটি মোবাইল কোর্ট দায়িত্ব পালনকরে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ‘ই’ ইউনিটেরভর্তি পরীক্ষা ১৬ সেপ্টেম্বরশনিবারবিকাল ৩টা থেকে ৪টা পর্যন্তঅনুষ্ঠিতহবে। ‘ই’ ইউনিটের ১৫০টি (সংগীত বিভাগ-৪০টি, চারুকলা বিভাগ-৪০টি, নাট্যকলা বিভাগ-৪০টি এবংফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ-৩০টি) আসনেরবিপরীতে ২ হাজার ৬৩৬ জনশিক্ষার্থী ভর্তি পরীক্ষারজন্য আবেদনকরেছেন। ভর্তি পরীক্ষাবিশ্ববিদ্যালয় ক্যম্পাস কেন্দ্রে অনুষ্ঠিতহবে।

আগামী ১৬ সেপ্টেম্বরঅনুষ্ঠিতব্য ই ইউনিটেরআসনবিন্যাসপ্রকাশকরেছে কর্তৃপক্ষ। রোল নম্বর ৫০০০০১ থেকে ৫০০৭৬০ পর্যন্তজগন্নাথ বিশ্ববিদালয়েরভাষাশহীদ রফিকভবনে, ৫০০৭৬১ থেকে ৫০১৪৯০ পর্যন্তসামাজিকবিজ্ঞানভবন ১ ও ২-এ, ৫০১৪৯১ থেকে ৫০২৩৭০ পর্যন্তকলাভবনেএবং ৫০২৩৭১ থেকে ৫০২৬৩৬ পর্যন্ত রোলধারীপরীক্ষার্থীদেরভর্তি পরীক্ষাএকাডেমিকভবনের ৬ষ্ঠ তলায়অনুষ্ঠিতহবে।

ভর্তি পরীক্ষারবিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়েরওয়েবসাইট (ধফসরংংরড়হলহঁ.রহভড় অথবা ধফসরংংরড়হ.লহঁ.ধপ.নফ)- এ পাওয়াযাবে।

Share.

About Author

Comments are closed.