পুলিশের বাধার মুখে শেষ হলো হেফাজতের কর্মসূচি

0

নিজস্ব প্রতিবেদক :
পুলিশের বাধায় মুখে শেষ হলো হেফাজত ইসলামীর মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি। সোমবার দুপুরে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে একটি মিছিল নিয়ে যাত্রা শুরু করে সংগঠনটির নেতাকর্মীরা। কিন্তু মিছিলটি শান্তিনগর মোড়ে পুলিশের বাধার সম্মুখীন হয়। পরে হেফাজতের ঢাকা মহানগর কমিটির সভাপতি মাওলনা নূর হুছাইন কাসেমীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঢাকায় জাতিসংঘের কার্যালয়ে স্মারকলিপি জমা দিতে রওনা হয়।

এ দিন সকাল থেকেই বায়তুল মোকারমের সামনে রাস্তা অবরোধ করে জড়ো হতে থাকেন হেফাজত ইসলামের নেতাকর্মীরা। রাস্তার অস্থায়ী মঞ্চ করে সমাবেশও করা হয়। সমাবেশে মাওলনা নূর হুছাইন কাসেমী বলেন, আরাকান স্বাধীন না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে। প্রয়োজনে মিয়ানমার অভিমুখে লংমার্চ কর্মসূচি ঘোষণা করা হবে।

সমাবেশে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, মিয়ানমারের আরাকান রাজ্যে মুসলমানদের ওপর বর্বরোচিত নির্যাতন ও অব্যাহত গণহত্যার প্রতিবাদে আজ মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি পালন করা হবে। উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মলেনে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব জুনায়েদ বাবুনগরী মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি ঘোষণা করেন।

কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// সোমবার ১৮ সেপ্টেম্বর ২০১৭। ৩ আশ্বিন ১৪২৪

Share.

About Author

Comments are closed.