টেস্ট অভিষেক হচ্ছে মার্করামের

0

স্পোর্টস ডেস্ক: 

বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেক হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার আইডেন মার্করামের। নিজ মাঠে টাইগারদের বিপক্ষে আসন্ন দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য আজ ঘোষিত ১৩ সদস্যের দলে জায়গা পেয়েছেন তিনি।

গত জুলাইয়ে ইংল্যান্ড সফরে দক্ষিণ আফ্রিকা টেস্ট দলে অন্তর্ভুক্ত থাকলেও কোন ম্যাচ খেলার সুযোগ পাননি ২২ বছর বয়সী এ ওপেনিং ব্যাটসম্যান। একই সঙ্গে চার দিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের অধিনায়কত্বও করেছেন তরুণ এ ব্যাটসম্যান।

দলে ডাক পাওয়া অপর নতুন মুখ অলরাউন্ডার আন্ডিল ফেলুকুয়াও। তিনিও ইংল্যান্ড সফরের দলে ছিলেন তবে কোন ম্যাচ খেলার সুযোগ পাননি।

ইনজুরির কারণে ভারনন ফিলান্ডার, ক্রিস মরিস এবং ডেল স্টেইন নাম প্রত্যাহার করে নিয়ে অতিরিক্ত একজন অলরাউন্ডার হিসেবে দলে ডাকা হয়েছে ওয়েন পারনেলকে।

এ ছাড়া আগামী সপ্তাহে ফিটনেস পরীক্ষা দিতে যাওয়া উইয়ান মুলডারকে দলে যোগ দিতে বলা হয়েছে পারনেলের ব্যাকআপ হিসেবে।

জাতীয় দল নির্বাচক কমিটির প্রধান জিন্ডা জন্ডি বলেন, ‘বেশ কিছু দিন যাবতই আইডেন দলের দরজায় কড়া নাড়ছেন’।

‘ইংল্যান্ড সফরে দলে থেকে তিনি প্রোটিয়া টিম কালচার সম্পর্কে গুরুত্বপূর্ণ জ্ঞানার্জন করেছেন এবং বেশ কয়েক বছর যাবত পরিপক্বতা দেখিয়ে আসছেন। তার নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে এবং চার দিনের ম্যাচে এ’ দলের নেতৃত্ব দিয়েছে।’

তিনি আরো বলেন, ‘সেরা একাদশ নির্বাচন নিয়ে কিছুটা চিন্তা থাকায় বিকল্প অলরাউন্ডার হিসেবে আন্ডিল এবং ওয়েনের অন্তর্ভুক্তি সহায়ক হবে। ভবিষ্যতের দল গঠনের পরিকল্পনা হিসেবে কতিপয় তরুণ খেলোয়াড় নির্বাচন করা হয়েছে।’

দক্ষিণ আফ্রিকা দল: ফাফ ডু প্লেসিস(অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, তিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডিকক, ডিন এলগার, কেশব মহারাজ, আইডেম মার্করাম, মরনে মরকেল, ডুয়ান অলিভার, ওয়েন পারনেল. আন্ডিল ফেলুকুয়াও, কাগিসো রাবাদা। বাসস।

এসএমএইচ//  শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০১৭ আশ্বিন ১৪২৩

Share.

About Author

Comments are closed.