খালাস পেলেন বাহাউদ্দিন নাছিম

0

নিজস্ব প্রতিবেদক :
দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা একটি মামলায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে খালাস করে দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলাটির রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে আসামি বাহাউদ্দিন নাছিম আদালতে উপস্থিত ছিলেন। রায়ে দুদক অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে না পারায় আসামি খালাস পেলেন মর্মে বিচারক উল্লেখ করেন। এর আগে গত ১৮ সেপ্টেম্বর মামলাটির যুক্তিতর্কের শুনানি শেষে বিচারক রায় ঘোষণার এই দিন ঠিক করেন। মামলার বিচারকাজ চলাকালে আদালত চার্জশিটের ২৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেন।
আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে ২০০৭ সালের ৯ জুলাই সম্পদ বিবরণীর নোটিশ জারি করে দুদক। তার মা নোটিশটি গ্রহণ করেন। এরপর ওই বছর ১৭ জুলাই নাছিম তার মা নুর জাহান বেগমের মাধ্যমে সম্পদ বিবরণী দাখিল করেন। দাখিল করা সম্পদ বিবরণীতে নাছিম নিজ নামে এবং তার স্ত্রী ডাক্তার সুলতানা শামীমা চৌধুরীর নামে ২ কোটি ৭ লাখ ৬৬৮ টাকার সম্পদ অর্জন করেন বলে উল্লেখ করেন।
মামলার অভিযোগে বলা হয়, সম্পদ বিবরণী যাচাইকালে বাহাউদ্দিন নাছিম এবং তার স্ত্রীর ১৭ লাখ ৫৯ হাজার ৭৮ টাকা টাকার সম্পদ গোপনের তথ্য পাওয়া যায়। নাছিম এবং তার স্ত্রী ৪১ লাখ ৫৮ হাজার ৫৯৯ টাকা আয় করেন। ফলে তারা এক কোটি ৮৩ লাখ এক হাজার ৬৪৬ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেন।
পরে এক কোটি ৮৩ লাখ এক হাজার ৬৪৬ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং ১৭ লাখ ৫৯ হাজার ৭৮ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ২১ নভেম্বর রমনা থানায় বাহাউদ্দিন নাছিম ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের উপপরিচালক বেনজীর আহম্মদ মামলা করেন। ওই মামলায় দুদকের সহকারী পরিচালক রফিকুল ইসলাম ২০০৮ সালের ৮ অক্টোবর বাহাউদ্দিন নাছিমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আজ ওই মামলাটি নিষ্পতি হয়েছে।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৭। ১৩ আশ্বিন ১৪২৪

Share.

About Author

Comments are closed.