রাবিতে শিক্ষক নিয়োগে নতুন নীতিমালা

0

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে নতুন নীতিমালা প্রণয়ন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের প্রভাষক পদে নিয়োগের জন্য মোট সিজিপিএ কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৪৭৫তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সিন্ডিকেট সদস্য ড. তাজুল ইসলাম জানান, তিনটি ক্যাটাগরিতে ভাগ করে শিক্ষক নিয়োগের নীতিমালায় পরিবর্তন আনা হচ্ছে। কলা, চারুকলা এবং ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস) ক্যাটাগরিতে প্রভাষক পদে আবেদনের জন্য প্রার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে ন্যূনতম সিজিপিএ-৩ দশমিক শূন্য, সামাজিক বিজ্ঞান, আইন, ব্যাবসায় শিক্ষা, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট পর্যায়ে সিজিপিএ-৩ দশমিক ২৫ এবং জীব ও ভূ-বিজ্ঞান, কৃষি, প্রকৌশল অনুষদগুলোর ক্ষেত্রে সিজিপিএ ৩ দশমিক ৫০ থাকতে হবে।

এর আগে গত ২০১৫ সালে শিক্ষক নিয়োগ নীতিমালায় পরিবর্তন আনা হয়েছিল। সেসময় প্রতিটি বিভাগ বা ইনস্টিটিউটে শিক্ষক নিয়োগের জন্য স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে সিজিপিএ ন্যূনতম ৩ দশমিক ৫০ আবশ্যক করা হয়েছিল।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে শিক্ষকদের দু’গ্রুপের মধ্যে চলমান দ্বন্দ্বের জেরে বিভাগের সভাপতির পদ থেকে সরে যেতে হচ্ছে অধ্যাপক ড. নাসিমা জামানকে। সিন্ডিকেট সদস্য অধ্যাপক কে বি এম মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

 কাওছার আক্তার মুক্তা// এসএমএইচ// রোববার ৩১ ডিসেম্বর ২০১৭ ১৭ পৌষ ১৪২৪

Share.

About Author

Comments are closed.