বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ১৪টি মামলা বকশিবাজারের আদালতে

0

নিজস্ব প্রতিবেদক :

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা আরও ১৪টি মামলার কার্যক্রম বকশীবাজারের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে নির্মিত অস্থায়ী আদালতে স্থানান্তর করা হচ্ছে।

সোমবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা প্রজ্ঞাপনে সই করেছেন।

প্রজ্ঞাপনে জানানো হয়, ১৪টি মামলার মধ্যে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের নয়টি, বিশেষ জজ আদালতের তিনটি ও ঢাকা মুখ্য মহানগর হাকিমের দুটি মামলার বিচারকাজ বকশীবাজারের অস্থায়ী আদালতে চলবে।

মামলাগুলোর মধ্যে দুর্নীতির তিনটি মামলা ২০০৬-২০০৮ মেয়াদে তত্ত্বাবধায়ক সরকারের আমলে করা। বাকি মামলাগুলোর মধ্যে ১০টি মামলা ২০১৫ সালে ও একটি ২০১৬ সালে করা।

প্রজ্ঞাপনে আরও জানানো হয়, এসব মামলার বিচার কার্যক্রম চিফ ম্যাজিস্ট্রেট আদালত ভবনে পরিচালিত হচ্ছে। ওই ভবনে বহুসংখ্যক আদালতের বিচার কার্যক্রম পরিচালিত হওয়ায় আদালত চলাকালে এলাকাটি জনাকীর্ণ থাকে। তাই নিরাপত্তাজনিত কারণে কোর্ট অব ক্রিমিনাল প্রসিডিউর ১৮৯৮-এর সেকশন ১১-এর সাব সেকশনে (২-এ) প্রদত্ত ক্ষমতাবলে সরকার মহানগর হাকিম আদালত নম্বর ৭-এর এই পিটিশন মামালাটির বিচার কাজ পরিচালনার জন্য ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসার ভবনটি অস্থায়ী আদালত হিসেবে ঘোষণা করা হয়েছে

এসএমএইচ//    সোমবার ০৮ জানুয়ারি ২০১৮। ২৫ পৌষ ১৪২৪

Share.

About Author

Comments are closed.