আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হল নওগাঁর বিশ্ব ইজতেমা

0

নওগাঁ প্রতিনিধি:

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল তিনদিন ব্যাপী নওগাঁয় আঞ্চলিক বিশ্ব ইজতেমা।  শনিবার দুপুর ১২ টা থেকে প্রায় ১৫ মিনিট মোনাজাত হয়। আল্লাহ ধ্বনীতে মুখরিত ছিল ইজতেমা ময়দায়। আখেরী মোনাজাত পরিচালনা করেন কাকরাইলের মুরব্বী মাওলানা রবিউল ইসলাম।

আখেরী মোনাজাতে জেলার ১১টি উপজেলাসহ আশপাশের জেলাসহ দেশের বিভিন্ন জেলা থেকে লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমানরা আগমণ ঘটে। এছাড়া পার্শ্ববর্তী দেশ ভারত ও ইন্দোনেশিয়াসহ বিশ্বের  ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নেন। ইজমেতায় ধনী গরীবসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ সকল ভেদাভেদ ভুলে সমবেত হয়েছিলেন। এছাড়াও মহিলারাও অংশ নেয়।

বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে আল্লাহর কাছে প্রার্থনা করেছেন আগত মুসল্লিরা। মোনাজাতে সারাবিশ্বের মুসলমানদের উপর নির্যাতন নিপড়ন বন্ধে দোয়া করা হয়। এছাড়া জঙ্গি, সন্ত্রাস তথা অগ্রবাদিদের হেদায়েত কামনা করা হয়।

নওগাঁ শহরের বাইপাস সান্তাহার সংলগ্ন দোগাছী মাঠে বৃহস্পতিবার ফজর থেকে আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। তিনদিন ব্যাপী ঢাকার কাকরাইল মসজিদের মুরব্বিরা বয়ান করছেন।

জেলার মহাদেবপুর থেকে আখেরী মোনাজাতে অংশ নিতে এসেছিলেন ডা. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, আল্লাহর দেয়া হাদিস ও কুরআন অনুসর করে চলতে পারি এবং আখিরাতের কঠিন কষ্টকে লাঘব করতে পারি। আমাদের পাপ মোচন করতেই আখেরী মোনাজাতে অংশ নেয়া। বাবা, মা, আত্মীস্বজন, সারা বিশ্বে মুসলমান এবং নিজের জন্য দোয়া করেছি যেন শান্তিতে বসবাস করতে পারি।

ইজতেমায় তাবলিগ জামাতের নিবেদিত প্রাণ কর্মীরা সারা বছরের কর্মপন্থা নির্ধারণ করবেন এবং মহান আল্লাহর ইসলাম প্রচারের কাজে পৃথিবীতে ছড়িয়ে পড়বেন।  ইজতেমা সবার জন্য কল্যাণ বয়ে আনুক এবং মানুষের ভেতর থেকে হিংসা-হানাহানি দূর করে পৃথিবীতে শান্তির অমিয়ধারা প্রবাহিত করবে।

কাওছার আক্তার মুক্তা// এসএমএইচ// শনিবার ২৭ জানুয়ারি ২০১৮ ১৪ মাঘ ১৪২৪                         

Share.

About Author

Comments are closed.