চট্টগ্রামের আন্দরকিল্লায় দোকানে আগুনের ঘটনায় প্রতিষ্ঠানের মালিক নিহত

0

চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার আন্দরকিল্লা মোড়ে অবস্থিত একটি ৫তলা ভবনের পঞ্চমতলায় “গার্ডিয়ান আইপিএস” নামে একটি প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ডে প্রতিষ্ঠানের মালিক নিহত ও আরো ৬ কর্মচারী অগ্নিদগ্ধ  হয়ে আহত হয়েছে।

শনিবার রাতে এ দুর্ঘটনা ঘটেছে। নিহত ব্যক্তির নাম সুব্রত দাশ বাবু (৫৫)।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, রাত সাড়ে ৭টার দিকে আন্দরকিল্লার ৫তলা ভবনের উপর তলায় আইপিএস তৈরী ও মেরামতের প্রতিষ্ঠানে আগুন লাগার খবর পেয়ে নগরীর বিভিন্ন ষ্টেশন থেকে ৩টি ইউনিটের ৬টি গাড়ি গিয়ে আগুন নির্বাপণ করে।

এ সময় ফায়ার সার্ভিস দল ওই প্রতিষ্ঠানে আটকাপড়া ৭ জনকে অগ্নিদগ্ধবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

আহতরা হলেন-প্রতিষ্ঠানের মালিক সুব্রত দাশ (৫৫), কর্মচারী ইকরাম (২৫), বিজয় (৪০), রহিম বাদশা (২৩) জুয়েল (৪০), অঞ্জস দাশ (৩২) ও বাবুল গুহ (৩০)।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির নায়েক আমীর হোসেন জানান, অগ্নিদগ্ধ হয়ে আহত ৭ জনকে চমেক হাসপাতালে আনার পর রাত ৯টার দিকে চিকিৎসকরা সুব্রত দাশ (৫৫) নামে একজনকে মৃত ঘোষণা করেন।

ফায়ার সার্ভিস অগ্নিকাণ্ডের কারণ এবং ক্ষয়ক্ষতির কারণ জানাতে পারেনি। তদন্তের পর আগুন লাগার কারণ জানাে যাবে বলে ফায়ার কর্মকর্তারা জানান।

তবে ভবনের বাসিন্দারা বলেছেন, আইপিএস এর বিস্ফোরণ কিংবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে।

আহত ৬ জনকে চমেক বার্ণ ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানাগেছে।

কাওছার আক্তার মুক্তা// এসএমএইচ// রোববার, ২৮ জানুয়ারি ২০১৮ ১৫ মাঘ ১৪২৪

Share.

About Author

Comments are closed.