মামলার ভয়ে বিএনপি গঠনতন্ত্র পরিবর্তন করেছে : ওবায়দুল কাদের

0

নিজস্ব প্রতিবেদক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি যেভাবে নেতিবাচক ও অগণতান্ত্রিক রাজনীতি আঁকড়ে ধরেছে তাতে ওই দলটির ভাঙ্গার জন্য আওয়ামী লীগের প্রয়োজন নেই, তারা নিজেরাই যথেষ্ট।

খালেদা জিয়ার দলীয় পদ রক্ষার জন্যই বিএনপি তাদের গঠনতন্ত্র পরিবর্তন করেছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপির গঠনতন্ত্র অনুযায়ী কোনো দুর্নীতিবাজ ব্যক্তি দলটির সদস্য হতে পারে না। আর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া সাজাপ্রাপ্ত হলে দলের ভাঙ্গন দেখা দিতে পারে।। আর এ আশংকা থেকেই তারা তাদের গঠনতন্ত্র পরিবর্তন করেছে। 

 সোমবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনের সামনে ঢাকা-১০ আসনের আওয়ামী লীগের প্রাথমিক সদস্য সংগ্রহ ও সদস্য নবায়ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি রাতের অন্ধকারে কলমের এক খোচায় তাদের গঠনতন্ত্রের ৭ ধারা নির্বাসনে পাঠিয়েছে। কি অদ্ভূত রাজনৈতিক দল বিএনপি, আর কি অদ্ভূত তাদের গঠনতন্ত্র। 

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, যাদের ঘরেই গণতন্ত্র নেই, তারা দেশে কিভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে। এক বছর দশ মাসেও তাদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কোনো সভা অনুষ্ঠিত হয়নি। 

তিনি বলেন, আদালতের রায়ের আগেই দণ্ডিত হওয়ার ও দল ভেঙ্গে যাওয়ার ভয়ে বিএনপি তাদের গঠনতন্ত্র পরিবর্তন করেছে। তিনি বলেন, মামলা হামলা সহ্য করে আওয়ামী লীগ দেশ স্বাধীন করেছে এবং আন্দোলনের মাধ্যমে বিএনপিকে পরাজিত করেছে। আর এখনও আওয়ামী লীগের মামলা হামলার ভয় নেই।

সেতুমন্ত্রী বলেন, মামলার ভয়ে বিএনপি গঠনতন্ত্র পরিবর্তন করেছে। দণ্ডিত হওয়ার ভয়ে তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বিদায়। এটাই হচ্ছে বিএনপি। দেশের মানুষের সামনে তাদের মুখোশ উন্মোচন করা উচিত। বাসস

Share.

About Author

Comments are closed.