দেশের ধারাবাহিক উন্নয়ন অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন: বিদ্যূৎ প্রতিমন্ত্রী নসরুল

0

চট্টগ্রাম ব্যূরো:

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি বলেছেন দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের ধারাবাহিকতা দরকার। তাই আগামী জাতীয় নির্বাচনে নৌকায় ভোট দিয়ে সেই ধারা অব্যাহত রাখুন।
সোমবার দুপুরে নগরের কাজীর দেউরীস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে রাষ্ট্রায়ত্ত তেল শোধনাগার প্রতিষ্ঠান ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের (ইআরএল) ৫০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী কার্যালেয়ের মুখ্য সমন্বয়ক ও ইআরএলের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় নসরুল হামিদ বলেন, আধুনিক বিশ্বের সাথে তাল মিলাতে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর একটি নতুন রিফাইনারি করতে যাচ্ছেন। যেটি বিগত সরকারের আমলে কেউ চিন্তাও করেনি। ইস্টার্ন রিফাইনারিতে আমরা এখন সারাবিশ্বে শ্রেষ্ঠ হতে যাচ্ছি। ১৯৫৮ সালে ইআরএল প্রতিষ্ঠা হলেও ১৯৬৬ সালে রিফাইনারি প্ল্যান করা হয়। যেটি বাংলাদেশের সবচেয়ে পুরনো প্ল্যান। এর বাইরে আমরা নতুন একটি রিফাইনারি করতে যাচ্ছি। যেটির মূল্য হাজার হাজার কোটি টাকা। যার কারনে আধুনিক বিশ্বে বাংলাদেশ এখন উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে।’
তিনি অরো বলেন অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধি অর্জনে জ্বালানির ভূমিকা অপরিসীম। তাই সরকার জ্বালানি খাত ও জ্বালানি নিরাপত্তার নিশ্চয়তা বিধানে বদ্ধপরিকর।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি তাজুল ইসলাম, জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের সচীব নাজিম উদ্দিন চৌধুরী,ও বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। সভায় স্বাগত বক্তব্য দেন ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আকতারুল হক।

সাইফুল//এসএমএইচ ৭ই মে, ২০১৮ ইং ২৪শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.