ঢাকার মঞ্চরে রূপবতী খ্যাত অভনিত্রেী সোনয়িা হাসানরে সম্মাননা লাভ

0

বিনোদন ডেস্ক

সোনয়িা হাসান গত দু’দশক ঢাকার মঞ্চে দাপয়িে অভনিয় করে বড়োচ্ছনে। দশেরে বখ্যিাত নাট্যদল সুবচন নাট্য সংসদরে র্দশকপ্রয়ি নাটক এস এম সোলায়মান রচতি ও নর্দিশেতি ‘খান্দানী কসিসা’ নাটকরে নুসরাত চরত্রিে অভনিয়রে মধ্য দয়িে যাত্রা শুরু করে তনিি টুয়লেফথ নাইট, র্তীথঙ্কর, খনা, রূপবতী, ক্ষুধতি পাষাণ, মাহাজনরে নাও, প্রণয় যমুনা নাটকে অভনিয় করে র্দশকদরে মাঝে মঞ্চরে প্রয়িমুখ হসিাবে তনিি পরচিতি। এতসব নাটকরে মধ্যে নাসরীন জাহান রচতি ও খালদে খানরে নর্দিশেতি নাটক রূপবতী’তে অভনিয় করে র্দশকদরে হৃদয়ে স্থায়ী আসন করে নয়িছেনে। খালদে খানরে জাদুর হাতরে ছোঁয়ায় সোনয়িা হাসান পরণিত হন পাকা অভনিত্রেী। রূপবতী নাটকে অসাধারণ ও অনন্য অভনিয়রে মধ্যদয়িে তনিি মঞ্চরে রূপবতী খ্যাতি লাভ করনে। সম্প্রতি তার অভনিীত প্রণয় যমুনা নাটকরে রাধা ও নদ্দউি নতমি নাটকরে মুনা চরত্রিে অভনিয় করে তনিি ঢাকাসহ দল্লিরি এনএসড,গীহাট,কলকাতা ও যুক্তরাজ্যরে লন্ডনে বসবাসকারী বাংলাভাষীদরে মন জয় করে নয়িছেনে।

মঞ্চরে রূপবতী খ্যাত এই অভনিত্রেী গত ১৯ অক্টোবর শুক্রবার নত্রেকোণার সুসঙ্গ র্দুগাপুররে জলসঁিড়ি পাঠাগাররে ১৬বছর র্পূততিে সম্মাননা লাভ করনে। পাঠাগাররে নজিস্ব হল রূমে আয়োজতি এই অনুষ্ঠানে নাট্যজন হসিাবে সোনয়িা হাসানরে হাতে সম্মাননা স্মারক তুলে দনে সাবকে যুগ্ম সচবি ড. র্অধন্দেু শখের রায়। অনুষ্ঠানরে উদ্বোধন ঘোষণা করনে বরণ্যে বাচকিশল্পিী ও সম্মলিতি সাংস্কৃতকি জোটরে সাধারণ সম্পাদক হাসান আরফি। সম্মাননা লাভ করার পর আনুষ্ঠানকি প্রতক্রিয়িায় তনিি বলনে যকেোনো সম্মাননা মানুষকে উজ্জীবীত করে তার কাজকে আরও র্কতব্যনষ্ঠি, কারুর্কাযখচতি ও কালজয়ী হসিাবে মানবকল্যাণে নবিদেন করার। জলসঁিড়রি সম্মাননা একদকিে তার কাজরে প্রতি স্বীকৃতি অন্যদকিে কাজরে প্রতি আরও দায়ত্বিশীলতার


সোনয়িা হাসান সুবচন নাট্য সংসদরে তথ্য গবষেণা সম্পাদকরে দায়ত্বি পালনরে পাশাপাশি ম্যাড থটোররে প্রতষ্ঠিাতা সম্পাদক ও ডজিাইনাররে কাজ করে যাচ্ছনে। তনিি একজন ভালো আবৃত্তি শল্পিী ও গায়কিা। মঞ্চ নাটকে গান গয়েে তনিি র্দশক সুররে উন্মাদনায় ডুবয়িে রাখনে।

সাব্বির// এসএমএইচ//২২শে অক্টোবর, ২০১৮ ইং ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.