‘ধানের শীষ, এখন পেটের বিষ, লোকে বলে সাপের বিষ’

0

নিজস্ব প্রতিবেদক:

বিএনপিকে উদ্দেশ্য করে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ধানের শীষ এখন পেটের বিষ, লোকে বলে সাপের বিষ’। বৃহস্পতিবার দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ডে পৌর আওয়ামী লীগ আয়োজিত ‘সন্ত্রাস-জঙ্গিবাদ ও ঐক্যফ্রন্টবিরোধী গণসংযোগ এবং পথসভা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা শুধু মুখে আন্দোলনের কথা বলে, কিন্তু বাস্তবে কিছুই করতে পারে না। ‘ঈদের পর আন্দোলন’ করতে করতে করতে ১০ বছর চলে গেলো, কোন ঈদের পর আন্দোলন তারা নিজেরাই জানে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড, খুনি-সন্ত্রাসীদের দল। তারা বঙ্গবন্ধু কন্যাকে বারবার হত্যার চেষ্টা করেছে। তাদের ওপর মানুষের কোনো আস্থা নেই। তাদের দলের চেয়ারপারসন কে? পলাতক নেতাকে দেশের লোকজন বিশ্বাস করে না। ধানের শীষ, এখন পেটের বিষ, লোকে বলে সাপের বিষ।

বিএনপিকে নালিশ পার্টি বলে অভিহিত করে সেতুমন্ত্রী বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে হঠাৎ করে তারা এক ভুয়া খবর দিলো। জাতিসংঘের মহাসচিব (আন্তোনিও গুতিয়েরেস) নাকি চিঠি লিখে বিএনপিকে দাওয়াত করেছে। কিন্তু স্যুট-কোর্ট পরে মির্জা ফখরুল জাতিসংঘে গিয়েও দেখা করতে পারেননি তার সঙ্গে।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিত হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নারীদের সম্মান করে শেখ হাসিনা বাবার নামের পাশে সন্তানের মায়ের নাম বসিয়েছেন। তাদের মাতৃত্বকালীন ভাতা থেকে বয়স্ক ভাতাসহ সব ধরনের ভাতা ও নারী শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছেন। তারা আজ স্বাবলম্বী হয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্টের প্রতি ইঙ্গিত করে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, জোটের প্রধান ড. কামাল মন্ত্রী হবেন না বলেছেন। তা হলে প্রধানমন্ত্রী কে হবেন? এতিমদের টাকা মেরে খাওয়া দুর্নীতির মামলায় জেলে থাকা খালেদা জিয়া অথবা বিদেশে পলাতক হত্যা মামলার আসামি তারেক রহমান? এদের কি জনগণ মেনে নেবে? নেবে না।

অনুষ্ঠানে সাভার পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুল গণির সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য এম এ মালেক, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব প্রমুখ।

সাব্বির// এসএমএইচ//২৫শে অক্টোবর, ২০১৮ ইং ১০ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.