চট্টগ্রাম নগরে পরিবহন ব্যবস্থাপনায় মাস্টার প্ল্যান নিয়ে চউকের কর্মশালা অনুষ্টিত

0

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) উদ্যোগে পিপিআইএফ, অষ্টেলিয়ান সরকার ও বিশ^ব্যাংকের সমন্বয়ে নগরের পরিবহন ব্যবস্থাপনায় মাস্টার প্ল্যান প্রণয়নে এক কর্মশালা রোববার সকাল ১১টায় নগরীর জিইসি মোড়স্থ দ্য পেনিলসুলা চিটাগং হোটেলে অনুষ্টিত হয়েছে। ই.জেন ইম্প্রোয়িং পিউপল এর প্রকল্প ব্যাবস্থাপনা ইউনিটের সহকারী ম্যানেজার সানজির আলীর সঞ্চালনায় ও মাস্টার প্ল্যান প্রজেক্ট কো-অর্ডিনেটর শাহিনুল ইসলাম খানের সভাপতিত্বে উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন,বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী মহিউদ্দীন আহমেদ, বিশ্বব্যাংকের টাস্ক টিম লিডার মি. সিগেউকি সাকাকি, ও ক্যাব এর ভাইসপ্রেসিডেন্ট নাজের হোসেন। কর্মশালায় বিভিন্ন সংস্থা থেকে আসা প্রতিনিধিদের প্রশ্নের উত্তর দেন বিশ^ ব্যাংকের প্রতিনিধি কলিন ব্রাদার।
কর্মশালায় চট্টগ্রাম নগর পরিবহন ব্যবস্থাপনার উপর বিভিন্ন দিক নির্দেশনা মুলক আলোচনা করা হয়। আলোচকরা বলেন নগরের পরিবহন ব্যবস্থার উন্নয়নে কালুর ঘাট থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কের যানবাহন নিয়ন্ত্র একটি সুদুর প্রসারী পরিকল্পনা গ্রহন করা দরকার বলে পরামর্শ দেন আলোচকরা।
এতে অংশ গ্রহন করেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, রেলওয়ে, বিআরটিএ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশসহ বিভিন্ন সরকারী,বেসরকারী,স্বায়ত্ব শাসিত ও এনজিও সংস্থা, পরিবহন গ্রুপ ও সংগঠনের প্রতিনিধিরা ।

সাব্বির// এসএমএইচ//২রা ডিসেম্বর, ২০১৮ ইং ১৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.