যুক্তরাষ্ট্রে ঝড়ের তাণ্ডবে নিহত এক

0

আর্ন্তজাতিক ডেস্ক :

যুক্তরাষ্ট্রের দক্ষিণপূর্বাঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া শক্তিশালী এক শীতকালীন ঝড়ে অন্তত একজন নিহত হয়েছেন। ঝড়ের কারণে বিদ্যুৎবিহীন হয়ে পড়েছেন আরো তিন লাখের বেশি মানুষ। এছাড়া বাতিল করতে হয়েছে শত শত ফ্লাইট।

রোববার সন্ধ্যায় নর্থ ক্যারোলিনা, ভার্জিনিয়া এবং ওয়েস্ট ভার্জিনিয়া অঙ্গরাজ্যগুলোর ওপর দিয়ে ঘূর্ণিঝড়টি বয়ে যায়। পাশাপাশি এসব অঞ্চলে কমপক্ষে ২ ইঞ্চির বেশি তুষারপাত হয়েছে। রাজ্যগুলোর বিভিন্ন স্থানে সোমবারও ৩০ সেন্টিমিটারেরও (এক ফুট) বেশি তুষারপাত হয়েছে বলে রয়টার্স জানিয়েছে। তুষার, শিলা ও বৃষ্টিপাতের ফলে সড়কগুলোতে কয়েকশ গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে যায় এবং সংঘর্ষে পড়ে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

নর্থ ক্যারোলিনা রাজ্যের শার্লটের কাছে গাছ ভেঙে গাড়ির ওপর আছড়ে পড়ে একজন নিহত হয়েছেন।

রোববার রাতে ও সোমবার এই অঞ্চলগুলোর অধিকাংশ এলাকার ওপর দিয়ে আরেকটি শীতকালীন ঝড় বয়ে যেতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে সতর্ক করা হয়েছে। এ সময় অতিরিক্ত আরও পাঁচ সেন্টিমিটার তুষারপাত ও শিলাবৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

রোববার সকালে নর্থ ক্যারোলাইনার কিন্সটনের একটি নদীতে ১৮ চাকার একটি ট্রাক পাওয়া গেছে। ডুবুরিরা এই ট্রাকের চালকের খোঁজে তল্লাশি শুরু করেছে।

ঝড়ের কারণে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটায় টেনেসি ও ভার্জিনিয়ার তিন লাখ ১০ হাজারেরও বেশি গ্রাহক বিদ্যুৎবিহীন ছিলেন।

ঝড়ের কারণে নর্থ ক্যারোলাইনার শার্লট ডগলাস আন্তর্জাতিক বিমানবন্দরসহ ওই এলাকার অন্যান্য বিমানবন্দরে এক হাজারেরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে।

সাব্বির// এসএমএইচ//১০ই ডিসেম্বর, ২০১৮ ইং ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.