চালু হল সিলেটে উবার মোটো

0

প্রযুক্তি ডেস্ক  :

অ্যাপের মাধ্যমে রাইড শেয়ারিং সেবাদাতা উবার তাদের মোটরসাইকেল সেবা উবার মোটো সিলেট শহরে চালু করেছে। এর আগে ঢাকা ও চট্টগ্রামে এ সেবা চালু করেছে প্রতিষ্ঠানটি। এখন উবার অ্যাপ ব্যবহার করে সিলেটের যাত্রীরা মোটরসাইকেল ডাকতে পারবেন এবং চালকেরা উবারে মোটরসাইকেল চালাতে পারবেন।

উবারের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বে উবারের সবচেয়ে বড় মোটো মার্কেট বাংলাদেশ। গত বছর উবারে এক লাখ চালক যোগ দিয়েছেন। প্রতি সপ্তাহে আড়াই হাজার চালক এর সঙ্গে যুক্ত হচ্ছেন। ২০১৯ সালে বাংলাদেশে উবারের কার্যক্রম দক্ষিণ এশিয়ায় কোম্পানিটির মোট প্রবৃদ্ধিতে ২৫ শতাংশ অবদান রাখবে। উবার ব্যবহারকারীদের মধ্যে ১৩ শতাংশ যাত্রী সপ্তাহে গড়ে অন্তত ছয়বার উবার ব্যবহার করেন।

প্রভজিৎ সিং—হেড অব সিটিজ, উবার, সাউথ এশিয়া—বলেন, ‘বাংলাদেশের চালক ও যাত্রীদের ভালোবাসা প্রতিনিয়ত আমাদের অনুপ্রাণিত করে চলেছে। শহরের পারিপার্শ্বিকতার সঙ্গে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির মিশ্রণ ঘটানোর মাধ্যমে আমরা যাতায়াতের সুব্যবস্থা নিশ্চিত করার সুযোগ পাচ্ছি। বাংলাদেশের তৃতীয় শহর হিসেবে সিলেটে যাত্রা শুরু করা হচ্ছে। এতে সিলেটবাসীর জন্য কাজের সুযোগ সৃষ্টি এবং যাতায়াত ব্যবস্থায় সমাধান হবে।’

নিলা চাকমা/এসএমএইচ//  মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি ২০১৯, ৩০ মাঘ ১৪২৫
Share.

About Author

Comments are closed.