রাকসু নির্বাচন ,বাংলাদেশ ছাত্র মৈত্রীর ১০ দাবি

0

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন নিয়ে বাংলাদেশ ছাত্র মৈত্রীর সঙ্গে সংলাপ করেছে রাবি প্রশাসন। মঙ্গলবার বিকেলে প্রক্টর দপ্তরে অনুষ্ঠিত সংলাপে ছাত্র মৈত্রীর নেতা-কর্মীরা ১০ দফা দাবি জানান।ছাত্র মৈত্রী সূত্রে জানা যায়, সংলাপে তারা ১০ দফা দাবি জানিয়েছেন।

দাবিগুলো হচ্ছে- ছবিসহ ভোটার তালিকা প্রণয়ন, আবাসিক হলের বাইরে ভোটকেন্দ্র স্থাপন ও ভোটারদের নিরাপত্তা প্রদান, পরিবেশ পরিষদ গঠন করে সব দলের সহাবস্থান নিশ্চিত করা, রাজনৈতিকভাবে অ-বিতর্কিত শিক্ষকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন, বিশেষ কোনো রাজনৈতিক দলকে সুবিধা না দেওয়া, সকল ছাত্র সংগঠনকে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনার পরিবেশ তৈরি করা, ক্যাম্পাসে সকল রাজনৈতিক নিষেধাজ্ঞা তুলে দেওয়া, সকল ছাত্র সংগঠনকে সভা-সেমিনার-মিটিং-মিছিল করার সমান সুযোগ দেওয়া, নির্বাচনকে ঘিরে কোনো সংগঠনের নেতা-কর্মী বা সাধারণ শিক্ষার্থীদের হয়রানি না করা এবং অনিবন্ধিত রাজনৈতিক দলের ছাত্র সংগঠনগুলোকে নির্বাচনের বাইরে রাখা।

আগামী ১৭ ফেব্রুয়ারি বিপ্লবী ছাত্র মৈত্রী ও ২০ ফেব্রুয়ারি ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে। গতকাল আলোচনা সভায় সংলাপ কমিটির আহ্বায়ক প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, রাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক মীর ইমাম ইবনে ওয়াহেদ, সহকারী প্রক্টর আবু সাঈদ মো. নাজমুল হায়দার, সংগঠনের আহ্বায়ক মো. জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক মো. জোবায়ের জোহা প্রমুখ উপস্থিত ছিলেন।

Share.

About Author

Comments are closed.