বাজারে স্যামসাং ফোরকে টিভি

0

প্রযুক্তি ডেস্ক  :

দেশের বাজারে চারটি মডেলের নতুন প্রযুক্তির ফোরকে টেলিভিশন এনেছে স্যামসাং ইলেকট্রনিকস বাংলাদেশ। উন্নত ছবির মানের কারণে তারা একে বলছে ‘রিয়েল ফোরকে টিভি’। গতকাল সোমবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে নতুন মডেলের এই চারটি ফোরকে রিয়েল ইউএইচডি টিভি উন্মোচন করেছেন স্যামসাং ও ট্রান্সকম ইলেকট্রনিকসের কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, টিভি দেখার অভিজ্ঞতাকে উন্নত করবে নতুন ফোরকে টিভি। টিভি চারটি ইউএইচডি ৭৪৭০ সিরিজের। এগুলোর মধ্যে ৪৩ ইঞ্চি এনইউ ৭৪৭০ মডেলের দাম হচ্ছে ৭২ হাজার ৯০০ টাকা। ৫০ ইঞ্চির দাম ১ লাখ ১৪ হাজার ৯০০ টাকা। ৫৫ ইঞ্চি ১ লাখ ৩৪ হাজার ৯০০ টাকা এবং ৬৫ ইঞ্চি একই মডেলের টেলিভিশনের দাম পড়বে ২ লাখ ৯ হাজার ৯০০ টাকা। নতুন হিসেবে ক্রেতাদের স্ক্র্যাচকার্ডের মাধ্যমে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক সুবিধা থাকবে।

ফোরকে প্রযুক্তি হচ্ছে সর্বোচ্চ পিক্সেল রেজ্যুলেশন। আধুনিক ফুল এইচডি ছবিতে যে পরিমাণ পিক্সেলের রেজ্যুলেশন রয়েছে, তার চার গুণ বেশি হচ্ছে ফোরকে। ফোরকে প্রযুক্তিকে ইউএইচডি (আলট্রা এইচডি) প্রযুক্তি হিসেবেও অভিহিত করা হয়ে থাকে।

সংবাদ সম্মেলনে স্যামসাং বাংলাদেশের হেড অব মার্কেটিং কমিউনিকেশনস খন্দকার আশিক ইকবাল বলেন, ‘বাংলাদেশে ফোরকে টিভির বাজারে নেতৃত্ব দিতে চাই। দেশে ফোরকে টিভির দাম এখন বেশি। আমরা এই বাজার ধরার জন্য কম দামে এই মডেলগুলো বাজারে এনেছি।’

ট্রান্সকম ইলেকট্রনিকসের ব্যবস্থাপনা পরিচালক আরশাদ হক বলেন, ‘আমাদের টিভিগুলো বাংলাদেশে অ্যাসেম্বল করেছি। এগুলোর যন্ত্রাংশ এসেছে কোরিয়া অথবা ভিয়েতনাম থেকে। এগুলো মেড ইন স্যামসাং। মানের দিক থেকে উন্নত। বাংলাদেশে সংযোজন করার কারণে এগুলো কম দামে বিক্রি করতে পারছি।’

সংবাদ সম্মেলনে বলা হয়, ইতিমধ্যে বিশ্বব্যাপী ফোরকে রিয়েল ইউএইচডি টিভি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে এবং ভবিষ্যতে ক্রয়ক্ষমতার মধ্যে এ ধরনের পণ্য আরও আসবে। বিশ্বব্যাপী সিনেমা নির্মাতা ও স্ট্রিমিং সেবা প্রদানকারীরা এখন তাদের কনটেন্টগুলো ইউএইচডি মান নিশ্চিত করে তৈরি করছে। স্যামসাংয়ের রিয়েল ফোরকে ইউএইচডি ৭৪৭০ সিরিজের প্রতিটি টিভির বিশেষ ফিচারের মধ্যে রয়েছে ভিভিড কালারের সমন্বয়ে ফোরকে মানের স্বচ্ছ ইমেজ।

পছন্দের কনটেন্ট পরিচালনার জন্য স্মার্ট টিভির ফাংশন সাজানো হয়েছে চমৎকারভাবে। ওয়ান রিমোট কন্ট্রোল দিয়ে টিভির সঙ্গে সংযুক্ত অন্যান্য ডিভাইস ও কনটেন্ট নিয়ন্ত্রণ করা যাবে অনায়াসে। পাশাপাশি স্মার্টথিংস অ্যাপের মাধ্যমে টিভির সঙ্গে স্মার্টফোনের সংযুক্ত করে কনটেন্ট শেয়ার করা যায়। ক্লিন বা পরিষ্কার কেবল সলিউশন টিভির নকশাকে বাড়িয়ে দেয়।

নিলা চাকমা/এসএমএইচ/  মঙ্গলবার, ৫ মার্চ ২০১৯, ২১ ফাল্গুন ১৪২৫

Share.

About Author

Comments are closed.