চট্টগ্রামে দৈনিক পূর্বকোণ আয়োজিত ‘মানবিক মেলার’ উদ্বোধন করেন ভূমিমন্ত্রী

0

চট্টগ্রাম ব্যুরো :

আজ দৈনিক পূর্বকোণ আয়োজিতমানবিক মেলা উদ্বোধনী  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন , আধুনিকতার ছোঁয়ায় নতুন প্রজন্মের চিন্তাচেতনা যদি উজ্জীবিত না হয় ,যদি মানবিকতার প্রভাব না থাকে তাহলে দেশ কখনো এগিয়ে যাবে না। নতুন প্রজন্মকে ইতিবাচক গুণাবলীর অধিকারী হতে হবে।
চট্টগ্রাম নগরীর নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে মেলা আয়োজন করা হয়েছে। এতে ৫০টি স্বেচ্ছাসেবী সংস্থা অংশ নিয়েছে। করপোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (সিএসআর)’ আওতায় সামাজিক দায়বদ্ধতা নিশ্চিত করতে প্রতিষ্ঠানগুলোকে করমুক্ত সুবিধা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী।
তিনি আরো বলেন  যে সকল কর্মকর্তাবৃন্দ প্রতিষ্ঠানটির কাজের সঙ্গে জড়িত, সৃজনশীলতার সকল বিষয় তাদের মাঝে উপস্থিত। সবসময় ভিন্নভাবে চিন্তা ভাবনা করে এগিয়ে যেতে চায় তারা
বছরখানেক ধরে পূর্বকোণ পত্রিকায়পরিবর্তনের কারিগরশিরোনামে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ হচ্ছে। যারা স্বেচ্ছাসেবী সংস্থা হিসেবে কাজ করছে, মূলত তাদেরকে নিয়ে আয়োজন। মন্ত্রী বলেন, ‘ পত্রিকার প্রতিষ্ঠাতা প্রয়াত ইউসুফ চৌধুরী একজন সম্মানিত ব্যক্তি। চট্টগ্রামের জন্য তার যে অবদান, জনপদের মানুষ সেটি আজীবন স্মরণ করবে। তারই ছেলে স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী সবসময় ভালো কাজের অনুপ্রেরণা দিতেন।
মানবিক মেলায় চট্টগ্রামে অনেক সংগঠন স্ব স্ব অবস্থান থেকে সমাজের জন্য কাজ করে যাচ্ছে , কিন্তু তাদের কাজগুলো জনসম্মুখে আনার সুযোগ হয়নি। পূর্বকোণ কর্তৃপক্ষ সেটি করে দিয়েছে। একই ছাদের নিচে ৫০টি সংগঠনকে একত্রে এনেছে তারা।
শুভেচ্ছা বক্তব্যে পূর্বকোণ সম্পাদক ডা. রমিজ উদ্দিন চৌধুরী বক্তব্যে বলেন, ‘চট্টগ্রামের উন্নয়নের জন্য পূর্বকোণ পরিবার নিরলসভাবে কাজ করছে।
অনুষ্ঠানে বক্তব্য দেন দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী, কর আপিল ট্রাইবুনালের কমিশনার বাদল সৈয়দ প্রমুখবৃন্দ।

নিলা চাকমা/এসএমএইচ/ /  শুক্রবার, ১৫ মার্চ ২০১৯, ০১ চৈত্র ১৪২৫

Share.

About Author

Comments are closed.