ক্রাইস্টচার্চ হামলা: নিহত ৫ বাংলাদেশির মরদেহ দেশে আনার প্রক্রিয়া শুরু

0

আন্তর্জাতিক ডেস্ক :

 

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে হামলায় নিহত বাংলাদেশির মরদেহ দেশে আনার প্রক্রিয়া আজ (১৮ মার্চ) শুরু হচ্ছে মরদেহ দেশে আনতে নিউজিল্যান্ড সরকার বাংলাদেশ থেকে একজন করে স্বজনকে নিয়ে যাবে

ইতোমধ্যে নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় হতাহতদের মধ্যে ১০জন বাংলাদেশির পরিচয় নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। শুরুতে ড. আব্দুস সামাদ এবং হোসনে আরার মৃত্যুর খবর পাওয়া গেলেও পরে নিখোঁজ তালিকা থেকে নিহতের সংখ্যা বেড়ে পাঁচে দাঁড়িয়েছে। নিহত বাকিরা হলেন, নারায়ণগঞ্জের ওমর ফারুক, নরসিংদীর জাকারিয়া ভুঁইয়া এবং চাঁদপুরের ডাক্তার মোজাম্মেল হক।

এদের মধ্যে মোজাম্মেল নিউজিল্যান্ডে পড়াশোনা করতেন। এখন তাঁর বাড়িতে চলছে শোকের মাতম।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, নিউজিল্যান্ড সরকার এখনো নিশ্চিত না করায় স্থানীয় ও বিভিন্ন মাধ্যম থেকে নিহতদের খবর নিতে হচ্ছে।

তিনি বলেন, হিংসা-বিদ্বেষ ভুলে মানুষের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসায় শান্তির সংস্কৃতি গড়ে তোলার আহ্বান জানিয়েছে বাংলাদেশ। সরকার বিভিন্ন দেশে মসজিদ ও মন্দিরে নিরাপত্তা জোরদার করার প্রস্তাব দেবে।

নিউজিল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান ভূইয়ার ফোন নম্বর: +৬৪ ২১০২৪৬৫৮১৯। তথ্যের জন্য স্বজনরা এই নম্বরে স্বজনরা যোগাযোগ করতে পারেন।

নিলা চাকমা/এসএমএইচ/ /সোমবার, ১৮ মার্চ ২০১৯, ০৪ চৈত্র ১৪২

Share.

About Author

Comments are closed.