পানামার বিপক্ষে ড্র করল ব্রাজিল

0

স্পোর্টস ডেস্ক:

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচের পানামার বিপক্ষে ড্র করেছিল ব্রাজিল। অবশেষে জেসুসের জোড়া গোলে চেক রিপাবলিকের বিপক্ষে জয়ের দেখা পেয়েছে সাম্বার দেশ।

মঙ্গলবার রাতে বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় সিনট টিপ অ্যারিনা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় ব্রাজিল। কিন্তু ম্যাচের ৩৭তম মিনিটে গোল খেয়ে পিছিয়ে পড়ে ব্রাজিল। সতীর্থের পাস ডিফেন্ডার মার্কিনিয়োসের পায়ে লেগে ফাঁকায় পেয়ে যান দাভিদ পাভেলকা। একটু এগিয়ে প্রায় ২০ গজ দূর থেকে নিচু শটে জাল খুঁজে নেন এই মিডফিল্ডার।

বিরতির পর গোলের জন্য প্রথম থেকেই মরিয়া হয়ে উঠে সেলেকাওরা। এর ফলও মিলে ৪৯তম মিনিটে। চেক রিপাবলিকের দূর্বল ডিফেন্সের সুযোগ কাজে লাগাতে ভুল করেনি লিভারপুলের ফিরমিনো। ডিফেন্ডার গেব্রে সেলাসির উদ্দেশহীন ব্যাকপাস ডি-বক্সে পেয়ে নিচু শটে জাল খুঁজে নেন এ লিভারপুল ফরোয়ার্ড।

৮৩তম মিনিটে দলকে এগিয়ে দেন জেসুস। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল নিয়ে ডি-বক্সে ঢুকে ডান দিকে পাস দেন আয়াক্সের ফরোয়ার্ড নেরেস। আর ছোট ডি-বক্সের মধ্যে প্রথম ছোঁয়ায় জাল খুঁজে নেন কিছুক্ষণ ম্যানসিটির ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস।

ম্যাচের ৮৯তম মিনিটে ব্যবধান বাড়ান জেসুস। ডি-বক্সে আলানের ছোট পাস ধরে ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ডের নেওয়া প্রথম শট রুখে দেন গোলরক্ষক কিন্তু বিপদমুক্ত করতে পারেননি তিনি। ফিরতি শটে বল জালে পাঠান জেসুস।

ঘরের মাঠে জুন-জুলাইয়ে হতে যাওয়া কোপা আমেরিকার আগের শেষ প্রস্তুতি ম্যাচের এই জয় নিশ্চিতভাবেই দারুণ আত্মবিশ্বাসী করে তুলবে ব্রাজিলকে।

নিলা চাকমা/এসএমএইচ/   বুধবার, ২৭ মার্চ ২০১৯, ১৩ চৈত্র ১৪২৫,

Share.

About Author

Comments are closed.