নিজেদের মাঠে আসরের দ্বিতীয় ম্যাচ

0

নিজেদের মাঠে আসরের দ্বিতীয় ম্যাচ। ইডেন গার্ডেনে নিজেদের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে শেষ ওভারে হারিয়ে আসরটা শুরু হয় দুর্দান্ত জয়ে। আজ আইপিএলের ষষ্ঠ ম্যাচে কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের। পাঞ্জাবও নিজেদের প্রথম ম্যাচে জয় পায়। ইডেন গার্ডেন্সে সন্ধ্যায় টস জিতে কলকাতাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পাঞ্জাব।

এই বুঝি ভুলটা করে ফেললেন অশ্বিন! ব্যাটিংয়ে নেমে শুরুর পাঁচ ওভারে ৩৬ রানে দুই উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। ক্রিস লিনকে ১০ রানে ফেরান মোহাম্মদ শামী। এরপর সুনীল নারিনকে ২৪ রানে ফেরান হার্ডুস ভিলজয়েন। এরপরই শুরু হয় চার-ছয়ের ঝড়। রবীন উথাপ্পা আর নিতিশ রানা মিলে গড়েন ১১০ রানের জুটি।

৩৪ বলে ৬৩ রানের ইনিংসে রানা হাঁকান ৭টি ছয় আর ২টি চার। উথাপ্পা রানার মতো দ্রুত রান না তুললেও টিকে থাকেন শেষ পর্যন্ত। আন্দ্রে রাসেলকে সঙ্গে নিয়ে আভাস দেন বড় সংগ্রহের। এই লক্ষ্যে সফলও হয়েছেন দু’জন। দুজন মিলে ৩২ বলে করেন ৬৭ রান।

উথাপ্পা তুলে নেন অর্ধশতক। রাসেল তুলেন ছয়ের ঝড়। মাত্র ১৭ বলে ৪১ রান করে বড় সংগ্রহ এনে দেন কলকাতাকে। শেষ পর্যন্ত ৫০ বলে ৬৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন উথাপ্পা। নাইটদের দলীয় সংগ্রহ ২০ ওভার শেষে ২১৮ রান মাত্র ৪ উইকেটে! পাঞ্জাবের হয়ে ১টি করে উইকেট নেন শামী, ভিলজয়েন, বরুন চক্রবর্তী ও এন্ড্রু টাই

Share.

About Author

Comments are closed.