বাংলাদেশের শিক্ষার্থীরা আমেরিকার বিশ্ববিদ্যালয়গুলোতে সুপারস্টার : মার্কিন রাষ্ট্রদূত

0
রাবি প্রতিনিধি:
বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেছেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলার ঘটনা মর্মান্তিক। উগ্রবাদ ও চরমপন্থা সমাজের জন্য সুখকর নয়। এমন কাজে যেন তরুণ সমাজ জড়িত না হয় সে বিষয়ে খেয়াল রাখতে হবে।
বুধবার (২৭ মার্চ) বিকেল চারটায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) ‘প্রজন্ম ওয়েবের স্বল্প দৈর্ঘ্য  চলচ্চিত্র প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশের শিক্ষার্থীরা আমেরিকার বিশ্ববিদ্যালয়গুলোতে সুপারস্টার উল্লেখ করে মিলার বলেন, বাংলাদেশের শিক্ষাকে এগিয়ে নিতে আমেরিকা সবসময় সহযোগিতা করে আসছে। বাংলাদেশের শিক্ষার্থীরা সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ থেকে যেসব শিক্ষার্থীরা আমেরিকায় যায় তারা সেখানের বিশ্ববিদ্যালয়গুলোর সুপারস্টার।
পরে জঙ্গিবাদ ও মাদকের ভয়াবহতা ও নারীর ক্ষমতায়ন ওপর নির্মিত তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হয়। ক্যারিয়ার ক্লাবের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এক্সপ্রেশনস লিমিটেড।
এক্সপ্রেশনের পরিচালক সৈয়দ আপন আহসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, সহকারী প্রক্টর শিবলী ইসলাম, টিএসসিসি পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান প্রমুখ।
চলচিত্র তিনটি হলো চোরাবালি,ফেরা,ঘরের ভিতর ঘর প্রদর্শনি শেষে চলচিত্র নিয়ে প্রশ্নোত্তর পর্ব হয়।এরপর এদিন বিকেল ৫ টার দিকে রাষ্ট্রদূত রবার্ট মিলার ও অ্যাম্বাসির অন্যান্য সদ্যসরা রাজশাহী বিশ্ববিদ্যালয় বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন করেন।
Share.

About Author

Comments are closed.