ভ্যালেন্সিয়ার কাছে হেরে গেল ১-২ গোলের ব্যবধানে রিয়াল

0

ক্রিয়া ডেস্ক:

স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমে যেনো কোনো কূল কিনারা খুঁজে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। একের পর এক নেতিবাচক ফলাফলে বারবার পিছিয়েই পড়ছে তারা। বুধবার রাতে ভ্যালেন্সিয়ার কাছে তারা হেরে গেছে ১-২ গোলের ব্যবধানে।

অথচ আগেরদিন টেবিলের শীর্ষে থাকা চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ভিয়ারিয়ালের সঙ্গে ৪-৪ গোলে ড্র করায় রিয়ালের সামনে সুযোগ ছিলো পয়েন্ট ব্যবধান কমিয়ে আনার। উল্টো হেরে গিয়ে ব্যবধান বাড়িয়ে ফেলেছে জিনেদিন জিদানের দল।

ভ্যালেন্সিয়ার ঘরের মাঠে পুরো ম্যাচ খুব একটা খারাপ খেলেনি রিয়াল। পুরো ম্যাচে ৬৮ শতাংশ বল দখলে রাখে তারা। ১৫ বার ওঠে আক্রমণে, এর মধ্যে ৫ বার লক্ষ্যে রেখেও ১টির বেশি গোল করতে পারেনি রিয়াল। অন্যদিকে লক্ষ্যে ৪টি শট করেই জোড়া গোল পেয়ে যায় ভ্যালেন্সিয়া।

প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়ে ম্যাচের ৩৬ মিনিট পর্যন্ত। রিয়াল রক্ষণের ভুলে বল পেয়ে পর্তুগিজ মিডফিল্ডার গঞ্জালো গুইদেসের করা জোরালো শটটি চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না গোলরক্ষক কেইলর নাভাসের।

প্রথমার্ধে হয় এই এক গোলই। দ্বিতীয়ার্ধে ফিরেও প্রায় ৩৫ মিনিট খেলে ফেলে দুই দল। তবু হয়নি দ্বিতীয় গোল। মনে হচ্ছিলো হয়তো ন্যুনতম ব্যবধানেই জিতবে ভ্যালেন্সিয়া। তখনই ম্যাচের ৮৩তম মিনিটে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন ডিফেন্ডার এজেকুয়েল গ্যারে।

ম্যাচের শেষ বাঁশি বাজার ঠিক আগমুহূর্তে রিয়ালের হয়ে স্বান্তনাসূচক এক গোল করেন করিম বেনজেমা। ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচের কর্নারে হেডে ব্যবধান কমান ফরাসি এ স্ট্রাইকার।

এ পরাজয়ের পর ৩০ ম্যাচ শেষে ১৮ জয় ও ৩ ড্রতে পাওয়া ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে অবস্থান করছে রিয়াল। শীর্ষে থাকা বার্সেলোনার সংগ্রহ ৭০ পয়েন্ট। দুই চির প্রতিদ্বন্দ্বী মাঝে রয়েছে ৬২ পয়েন্ট সংগ্রহ করা অ্যাতলেটিকো মাদ্রিদ।

 

নিলা চাকমা/এসএমএইচ/,  বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০১৯, ২১ চৈত্র ১৪২৫

Share.

About Author

Comments are closed.